Today: 30 Apr 2017 - 07:26:26 am

বেরোবি শিক্ষার্থীর বাবার মৃত্যুর ঘটনায় তথ্যানুসন্ধান কমিটি

Published on Thursday, April 20, 2017 at 9:17 am

বেরোবি প্রতিনিধি: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী দীপু চন্দ্র রায়ের বাবার মৃত্যুর ঘটনায় প্রক্টরের বিরুদ্ধে ওঠা শিক্ষার্থীদের অভিযোগ তদন্তে পাঁচ সদস্যবিশিষ্ট ‘তথ্যানুসন্ধান কমিটি’ গঠন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বুধবার রাতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মুহাম্মদ ইব্রাহীম কবীর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, বাংলা বিভাগের অধ্যাপক ড. নাজমুল হককে আহ্বায়ক করে পাঁচ সদস্যবিশিষ্ট তথ্যানুসন্ধান কমিটি গঠন করা হয়েছে।

তবে কমিটিতে আর কে কে রয়েছেন তা তিনি জানাতে পারেননি। বৃহস্পতিবার সকালে কমিটির সবাইকে লিখিতভাবে বিষয়টি অবহিত করা হবে বলে জানান তিনি।

জানা গেছে, গত শুক্রবার ক্যাম্পাসে প্রক্টর (চলতি দায়িত্ব) মীর তামান্না ছিদ্দিকার সঙ্গে খারাপ আচরণের অভিযোগে দীপু চন্দ্র রায়কে পুলিশে সোপর্দ করা হয়। পরে তার বাবা অনীল চন্দ্র রায়ের অসুস্থতার খবরে বিকেল ৩টার দিকে তাকে ছেড়ে দেয়া হয়।

ওইদিন বিকেলেই দীপুর বাবার মৃত্যুর ঘটনায় প্রক্টরকে দায়ী করে ক্যাম্পাসে তাৎক্ষণিক বিক্ষোভ করেন ওই বিভাগের শিক্ষার্থীরা।

এ ঘটনায় গত রোববার সকালে প্রক্টরের পদত্যাগের দাবিতে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান করেন। কিন্তু ২৪ ঘণ্টায় বিশ্ববিদ্যালয় প্রশাসন প্রক্টরের বিরুদ্ধে কোনো ব্যবস্থা না নেয়ায় বুধবার সকালেও বিক্ষোভ মিছিল ও প্রক্টরের কার্যালয়ের সামনে অবস্থান নেয় শিক্ষার্থীরা।

এ সময় তারা প্রক্টরকে অপসারণ না করা হলে কঠোর আন্দোলনে যাওয়ার হুমকি দেয়।

মতামত