Today: 30 Apr 2017 - 07:23:48 am

ঢাকা বিশ্ববিদ্যায়ের গোল্ডেনবয় সম্রাটকে সংর্বধনা

Published on Thursday, April 20, 2017 at 4:31 pm

তৈয়বুর রহমান, কুড়িগ্রাম: ঢাকা বিশ্ববিদ্যায়ের রাষ্ট্র বিজ্ঞান বিভাগে প্রথম শ্রেণিতে প্রথম স্থান অধিকারসহ ৪টি গোল্ড মেডেল অর্জনের বিরল কৃতিত্বের অধিকারি উলিপুরের কৃতি সন্তান আবু সুফিয়ান সম্রাটকে সংর্বধনা দিয়েছে উলিপুর প্রেসক্লাব।

গত বুধবার সন্ধ্যা সাড়ে ৭ টায় অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে সংগঠনের পক্ষ থেকে তার হাতে আনুষ্ঠানিকভাবে ক্রেস্ট ও সম্মাননাপত্র তুলে দেয়া হয়।

এ সময় সম্রাট বলেন, সবাইকে স্বপ্ন দেখতে হবে। স্বপ্ন ছাড়া কেউ তার লক্ষ্যে পৌঁছাতে পারে না।

কুড়িগ্রাম জেলার উলিপুর উপজেলার দলদলিয়া ইউনিয়নের মধ্যবিত্ত্ব পরিবারের জন্ম নেয়া আবু সুফিয়ান সম্রাট শতদল কিন্ডার গার্ডেন থেকে প্রাথমিক শিক্ষার পাঠ শুরু করলেও উলিপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে পঞ্চম শ্রেণি পাশ করেন। উলিপুর মহারাণী স্বর্ণময়ী স্কুল এন্ড কলেজে ষষ্ট শ্রেনিতে ভর্তি হয়ে কৃতিত্বের সাথে এসএসসি ও এইচএসসি পাশ করে ২০১০-১১ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যায়ের রাষ্ট্র বিজ্ঞান বিভাগে ভর্তি হয়ে প্রথম শ্রেণিতে প্রথম স্থান অধিকার করে উলিপুরের মানুষের মুখ উজ্জ্বল করেন। সে অধ্যায়নকালে ঢাকা বিশ্ববিদ্যায়ের রাষ্ট্র বিজ্ঞান বিভাগ থেকে শিক্ষা ও বিভিন্ন ক্ষেত্রে উল্লেখযোগ্য অবদানের জন্য জননেতা আব্দুর রাজ্জাক মেমোরিয়াল গোল্ড মেডেল-২০১৪, প্রফেসর ড. মোঃ মোস্তফা চৌধুরী গোল্ড মেডেল-২০১৪, ডক্টর জালাল আলমগীর মেমোরিয়াল গোল্ড মেডেল-২০১৫ ও বিচারপতি মোস্তফা কামাল গোল্ড মেডেল-২০১৫ পান। গত ৪ মার্চ ঢাকা বিশ্ববিদ্যায়ের সমাবর্তন অনুষ্ঠানে মহামান্য রাষ্ট্রপতি এ্যাডভোকেট আব্দুল হামিদ তার হাতে সম্মাননাপত্র ও গলায় মেডেল পড়িয়ে দেয়।

গত বুধবার সন্ধ্যা সাড়ে ৭ টায় উলিপুর প্রেসক্লাব হল রুমে আবু সাঈদ সরকারের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ শফিকুল ইসলাম। উলিপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সহকারি অধ্যাপক জাহাঙ্গীর আলম সরদারের সঞ্চালনায় বক্তব্য রাখেন, থানা অফিসার ইনচার্জ এস কে আব্দুল্লাহ আল সাইদ, উলিপুর মহারাণী স্বর্ণময়ী স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আব্দুল কাদের, কুড়িগ্রাম-লালমনিরহাট পল্লী বিদ্যূৎ সমিতির উলিপুর জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার বিপ্লব কুমার সরকার, কুড়িগ্রাম মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার আমিনুল ইসলাম, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার আলহাজ্ব এম ডি ফয়জার রহমান, এম এ মতিন কারিগরি ও কৃষি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ খোরশেদ আলম, বিশিষ্ট শিক্ষাবিদ দ্বিজেন্দ্র কুমার দেব,বিশিষ্ট সাংবাদিক পরিমল মজুমদার, তৈয়বুর রহমান, বিশিষ্ট ব্যবসায়ী ইকবাল হোসেন চাঁদ, উলিপুর আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফেরদৌস কবির রানু, উলিপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সৈয়দা উম্মে হাবিবা পলি, সুজন উলিপুর শাখার সদস্য সচিব নূরে আলম সিদ্দিক, উলিপুর মহারাণী স্বর্ণময়ী স্কুল এন্ড কলেজের প্রভাষক আবু নূর মোঃ সফিউল আনম, প্রভাষক সম আল মামুন সবুজ, রেল নৌ যোগাযোগ ও পরিবেশ উন্নয়ন গণ কমিটি উলিপুর শাখার সভাপতি আপন আলমগীর, সম্রাটের মা বেগম সামসুন্নাহার ও আবু সুফিয়ান সম্রাট।

মতামত