Today: 24 Jun 2017 - 09:40:00 am

নাটোরে স্কুলছাত্র হত্যায় একজনের মৃত্যুদণ্ড

Published on Thursday, April 20, 2017 at 4:35 pm

ডেস্ক: নাটোরের হালসায় মুক্তিপণের পাঁচ লাখ টাকা না পেয়ে অপহৃত স্কুলছাত্র অনন্ত চক্রবর্তী অন্তুকে হত্যার দায়ে আশরাফ আলী নামে এক ব্যক্তির মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রেজাউল করিম এ রায় দেন। এ সময় মামলার অপর দুই আসামিকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আশরাফ হালসা গ্রামের আকবর আলীর ছেলে। খালাস প্রাপ্তরা হলেন- মহসিন আলীর ছেলে শাহজাহান আলী ও সোলেমান আলীর ছেলে আব্দুল্লাহ আল মামুন।

মামলা সূত্রে জানা যায়,২০১২ সালের ১ জুন সন্ধ্যায় হালসা বাজার থেকে অনন্ত চক্রবর্তী অন্তু নামে ৬ষ্ঠ শ্রেণির এক ছাত্রকে অপহরণ করে অপহরণকারীরা। পরে মোবাইল ফোনের মাধ্যমে পাঁচ লাখ টাকা মুক্তিপণ দাবি করে তারা। মুক্তিপণ না পেয়ে অন্তুকে হত্যা করে অপহরণকারীরা।

পরে রাতেই পুলিশ ও র‌্যাব-৫ এর সদস্যরা হালসা গ্রামের আকবর আলীর ছেলে আশরাফ আলী, মহসিন আলীর ছেলে শাহজাহান আলী ও সোলেমান আলীর ছেলে আব্দুল্লাহ আল মামুনকে গ্রেফতার করে। তাদের স্বীকারোক্তি অনুযায়ী হালসা মাদরাসার পাশে একটি পানের বরজের মধ্যে মাটির নিচ থেকে ওই স্কুলছাত্রের বস্তাবন্দী মরদেহ উদ্ধার করা হয়।

এ ঘটনায় নিহতের বাবা অশোক চক্রবর্তী বাদী হয়ে নাটোর সদর থানায় সাত জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন। পরে পুলিশ তিন জনের নামে আদালতে চার্জশিট দেন। দীর্ঘ প্রায় পাঁচ বছর মামলার সাক্ষ্যগ্রহণ শেষে আজ এ রায় দিলেন আদালত। রায় ঘোষণার সময় আসামি আশরাফ আলী আদালতে উপস্থিত ছিলেন।

মতামত