Today: 24 Jun 2017 - 09:40:19 am

সৈয়দপুরে ২টি পেট্রোল পাম্পসহ ৪ টি প্রতিষ্ঠানের জরিমানা

Published on Thursday, April 20, 2017 at 7:00 pm

তোফাজ্জল হোসেন লুতু , সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি ২০ এপ্রিল॥ পরিমানে কম দেওয়ায় ২টি পেট্রোল পাম্পসহ ৪ টি প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে ২৪ হাজার টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমান আদালত।
আজ বৃহস্পতিবার দুপুরে জেলার সৈয়দপুর উপজেলায় বিএসটিআই ও থানা পুলিশের সহায়তায় ভ্রাম্যমান আদালতে বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু ছালেহ মো. মুসা জঙ্গী এই জরিমানা আদায় করেন।
ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে, সৈয়দপুর শহরের উপকন্ঠে সোনাপুকুর ও ঢেলাপীর হাট সংলগ্ন এলাকায় অবস্থিত মেসার্স ইকু ফিলিং স্টেশন এবং মেসার্স ঢেলাপীর ফিলিং স্টেশনে এক আকস্মিক অভিযানে চালায় ভ্রাম্যমান অদালত। এদের মধ্যে মেসার্স ইকু ফিলিং স্টেশনে প্রতি ৫ লিটার ডিজেল, পেট্রোল ও অকটেনে ৫০ মি.লি. করে এবং মেসার্স ঢেলাপীর ফিলিং স্টেশন প্রতি ৫ লিটার ডিজেলে ৯০ মি.লি. , পেট্রোলে ২৫০ মি.লি. ও অকটেনে ১৫০ মি.লি. পরিমাপে কম দেওয়ার দায়ে ১০ হাজার টাকা  করে  মোট ২০  হাজার টাকা জরিমানা করা হয়।
এদিকে সৈয়দপুর শহরের পৌর সবজি মার্কেটের মইনুল ইসলাম এবং আলমের কাঁচা সবজির দোকানে কাঠের পাল্লা ব্যবহারের অপরাধে প্রত্যেকের দুই হাজার টাকা করে ৪ হাজার টাকা জরিমানা করা হয়। উলিখিত ৪টি প্রতিষ্ঠান থেকে মোট ২৪ হাজার টাকা জরিমারা আদায় করা হয়।
ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন নির্বাহী  ম্যাজিস্ট্রেট ও সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার ( ইউএনও) আবু সালেহ মো. মুসা জঙ্গী। অভিযানে বাংলাদেশ ষ্ট্যান্ডার্ডস এন্ড টেষ্টিং ইন্সটিটিউশনের (বিএসটিআই) রংপুর শাখা কার্যালয়ের পরিদর্শক (মেট্রোলজী) জুলফিকার আলী ও সৈয়দপুর থানার পুলিশ সদস্যরা সহায়তা করে।

মতামত