আর্কাইভ  মঙ্গলবার ● ১৯ মার্চ ২০২৪ ● ৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   মঙ্গলবার ● ১৯ মার্চ ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: রংপুরের আলু যাচ্ছে এশিয়ার বিভিন্ন দেশে       গ্রাহকের ৫০ লাখ টাকা নিয়ে উধাও পোস্টমাস্টার!       চার ঘণ্টা পর উত্তরবঙ্গের সাথে ঢাকার ট্রেন চলাচল স্বাভাবিক       ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ বিচ্ছিন্ন       রংপুরে মিস্টি ও সেমাই কারখানায় ৫০ হাজার টাকা জরিমানা      

 width=
 

বাবাকে দেয়া বাংলাদেশের সম্মাননা ফিরিয়ে দেবেন হামিদ মীর

শুক্রবার, ২৮ এপ্রিল ২০১৭, দুপুর ০৪:১২

যে কয়েকজন পাকিস্তানি বুদ্ধিজীবী ১৯৭১ সালে পাকিস্তানি গণহত্যার প্রতিবাদ করেছিলেন তাদের মধ্যে একজন ছিলেন হামিদ মীরের বাবা অধ্যাপক ওয়ারিশ মীর। ২০১৩ সালে বাংলাদেশ সরকারের পক্ষ থেকে ওই সম্মাননা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সম্মাননা বিষয়ে অভিযোগ করে হামিদ মীর জিও নিউজকে বলেন, “আমরা ওই পুরস্কার গ্রহণের সময় ভেবেছিলাম শেখ হাসিনা পাকিস্তানের সঙ্গে সম্পর্ক উন্নয়নের জন্য এই সম্মাননা দিচ্ছেন। কিন্তু তিনি পাকিস্তানের সঙ্গে সম্পর্ক খারাপই করছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা পাকিস্তানের সঙ্গে ভালো সম্পর্ক রাখতে চান না। ওই পুরস্কার দেয়ার মধ্য দিয়ে পাকিস্তান সরকারকে ধোঁকা দিয়েছে বাংলাদেশ সরকার।”

হামিদ মীর আরও বলেন, “আমরা বাংলাদেশের মুক্তিযুদ্ধে আত্মাহুতি দেয়া অনেককেই সম্মাননা জানাতে পারবো না। অনেকের নামই আমরা জানি না যারা নিঃশব্দে ওই যুদ্ধের বিরোধীতা করেছিলেন।”

উল্লেখ্য, ২০১৩ সালে মুক্তিযুদ্ধে অবদানের জন্য বিদেশি বন্ধুদের সম্মাননা জানান। তখন অন্যান্য বিদেশিদের সঙ্গে পাকিস্তানের পাঁচজনকেও সম্মাননা জানিয়েছিল বাংলাদেশ সরকার।

মন্তব্য করুন


 

Link copied