Today: 23 May 2017 - 12:48:30 pm

দৃষ্টিহীন চোখে স্বপ্ন জয় করলো রংপুরের স্নেহা

Published on Saturday, May 6, 2017 at 10:07 am

 রণজিত দাস:  জন্মগতভাবে দু’চোখ অন্ধ। তাই বলে তো আর জীবন থেমে থাকতে পারে না। মনের জোরেই সকল প্রতিবন্ধকতা দূর করে সাফল্যের এক ধাপ এগিয়ে গেল রংপুরের রাধাবল্লভ বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় অংশগ্রহনকারী শিক্ষার্থী আন্তারা গালিবা  স্নেহা।

গত বৃহস্পতিবার এসএসসি ও সমমান পরীক্ষার প্রকাশিত ফলাফলে জিপিএ ৩.৫০ পেয়েছে সে।

চলতি বছর অনুষ্ঠিত এসএসসি পরীক্ষায় মানবিক বিভাগ থেকে রংপুর জিলা স্কুল কেন্দ্রে পরীক্ষা দিয়েছিল স্নেহা। ক্ষুদ্র কসমেটিকস ব্যবসায়ী সরকার রবিউল হাসান ও গৃহীনি রেনুকা হাসান দম্পতির একমাত্র সন্তান আন্তারা গালিবা স্নেহা। শহরের চেকপোস্ট খলিপাপাড়া এলাকায় তাদের বসবাস।

সকল প্রতিবন্ধকতা দূর করে আরো সামনের দিকে এগিয়ে যেতে চায় স্নেহা। প্রাপ্ত ফলাফলে শিক্ষক, মা-বাবাসহ বন্ধুদের প্রতি অশেষ কৃতজ্ঞতা জানিয়েছে সে।

স্নেহা জানায়, মা রেনুকা হাসানের সাহায্যে পড়াশোনা চালিয়ে যাচ্ছে। খালাতো বোন জিন্নাতুল জাহানারা পরীক্ষায় তাকে সহায়তা করছে। স্কুলের শিক্ষকরাও তাকে সবসময় উৎসাহ যোগাতেন।

স্নেহা জানায়, বড় হয়ে শিক্ষক হতে চায় সে। এজন্য সকলের দোয়া কামনা করেছে সে।

মা রেনুকা হাসান জানান, স্নেহা জেএসসিতে জিপিএ ৩ পেয়ে উত্তীর্ণ হয়েছিল। পড়াশোনার প্রতি তার প্রবল ইচ্ছা। নিজের ইচ্ছার জোরে সে আজ এত দূর এসেছে। গানের প্রতিও তার দুর্বলতা রয়েছে। তাই অবসরে গান শেখে স্নেহা।

রেনুকা হাসান বলেন, জীবনে প্রতিষ্ঠিত হয়ে সেও দেখিয়ে দিতে চায় প্রতিবন্ধীতা কোন বাঁধাই না তার কাছে। তাই মেয়ের ভবিষ্যৎ ইচ্ছে পূরণে সকলের দোয়া কামনা করেছেন তিনিও।

দৃষ্টিহীন চোখে স্বপ্ন জয় করতে চায় রংপুরের স্নেহা

মতামত