Today: 29 Jun 2017 - 03:06:32 pm

ভালোবাসা প্রকাশের সহজ উপায়

Published on Tuesday, May 16, 2017 at 11:07 pm
‘আমি তোমাকে ভালোবাসি’ কথাটা শুনতে যতটা ভালোলাগে তার চেয়েও বেশি কার্যকর হচ্ছে কাজের মাধ্যমে প্রকাশ করা।সম্পর্কবিষয়ক একটি ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদনে বিভিন্নভাবে সঙ্গীর প্রতি ভালোবাসা প্রকাশের উপায় সম্পর্কে জানানো হয়।

* কোনো অনুষ্ঠান বা পর্বের জন্য অপেক্ষা না করে সঙ্গীর পছন্দের খাবার রান্না করুন। খাবার টেবিলে সঙ্গীর পছন্দের খাবার উপস্থাপন করে অথবা তার টিফিন বক্সে পছন্দের খাবার দিয়ে চমকে দিন। পাশাপাশি মজার কিছু লিখে বা চিরকুটে একান্ত গোপনীয় কোনো কৌতুক করতে ভুলবেন না।

* সঙ্গী যদি কখনও খুব ক্লান্ত বা ব্যস্ত থাকে তাহলে তার কোনো একটি কাজ করে দিয়ে সাহায্য করুন। আবার সঙ্গীকে একটু বিশ্রাম বা অবসরের সুযোগ করে দিতেও আপনি তার কাজগুলো করে দিতে পারেন।

* আপনার যাত্রা পথে না হলেও মাঝেমধ্যে সঙ্গীকে তার কর্মস্থলে বা অন্য কোথাও পৌঁছে দিতে যেতে পারেন। সঙ্গী যদি মনে করেন আপনি তার জন্য ঝামেলায় পড়ছেন তাহলে তাকে বুঝিয়ে বলুন, আপনি আসলে তার সঙ্গে সময় কাটাতে চাচ্ছেন।

* সঙ্গীকে আপনার পছন্দের খাবার বা পিৎজার শেষ টুকরাটি খাওয়ার প্রস্তাব দিন। এতে সে বুঝতে পারবে যে, আপনি এই কাজটা কেবল তার জন্যই করছেন। যা আর কারও জন্য করবেন না।

* আপনার বন্ধু-বান্ধব ও পছন্দের মানুষের সামনে সঙ্গীর প্রশংসা করুন। তার ভালো গুণগুলো যার জন্য আপনি তাকে ভালোবাসেন তা প্রকাশ করুন। এতে সে বুঝতে পারবে যে আপনি তাকে খুব ভালোবাসেন। ফলে আপনার সঙ্গী আপনার বন্ধু বান্ধদের সামনে স্বস্তি অনুভব করবে।

* আপনার সঙ্গী যাদের পছন্দ করে, যারা তার কাছে বেশ গুরুত্বপূর্ণ যেমন তার পরিবারের লোকজন, বন্ধু-বান্ধব ইত্যাদি এদের সঙ্গে আপনিও ভালো ব্যবহার করুন এবং আনন্দপূর্ণ সময় কাটান।

* আপনার সঙ্গী পছন্দ করে যেমন- টিভিতে খেলা দেখা, ভিডিও গেইম খেলা অথবা সে হয়ত শুধুই বসে আছে- এরকম কোনো ক্ষেত্রে তার সঙ্গে যোগ দিন। তারপর হালকা আলাপ বা কথাবার্তা চালিয়ে যেতে পারেন। এতে আপনি যে সঙ্গীর প্রতি বিশেষ মনোযোগ দিচ্ছেন তা সে উপলব্ধি করতে পারবে।

মতামত