Today: 29 Jun 2017 - 02:57:00 pm

দেশে খাদ্য সংকট কিংবা বিপর্যয় হবে না- দিনাজপুরে খাদ্যমন্ত্রী

Published on Wednesday, May 17, 2017 at 4:56 pm

 দিনাজপুর প্রতিনিধি: খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, ‘হাওর অঞ্চলে বন্যার ফলে বোরো আবাদের ক্ষতি হয়েছে। একইসঙ্গে ব্লাস্ট রোগ ও অতিবৃষ্টির কারণে ফসলের ক্ষতি হলেও দেশে খাদ্য সংকট কিংবা বিপর্যয় হবে না।’

আজ বুধবার সকালে দিনাজপুর জেলা প্রশাসক কার্যালয়ে খাদ্য সংগ্রহ বিষয়ক মাঠ পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় এসব কথা বলেন খাদ্যমন্ত্রী।

মতবিনিময় সভায় খাদ্যমন্ত্রী কিছু ব্যবসায়ী কৃত্রিম খাদ্য সংকটের চেষ্টা করছে বলে অভিযোগ করেন। একইসঙ্গে তিনি দেশের স্বার্থে নেতিকবাচক সংবাদ প্রচার না করতে সাংবাদিকদের অনুরোধ করেন।

মন্ত্রী বলেন, ‘হাওর অঞ্চলে খাদ্য নষ্ট হয়েছে ৬ লাখ মে.টন। ব্লাস্ট রোগে আরও ৬ লাখ মে.টন খাদ্য নষ্ট হয়েছে। এরপরেও কোনও বিপর্যয় বা সংকট তৈরি হবে না। কৃষকদের কষ্ট লাঘব করতে আন্তর্জাতিক বাজার থেকে চাল ক্রয় করা হবে।

দিনাজপুর জেলা প্রশাসক মীর খায়রুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খাদ্য অধিদফতরের মহাপরিচালক বদরুল হাসান ও রংপুর আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক রায়হানুল কবির। এ সময় দিনাজপুর চেম্বার, চালকল মালিক গ্রুপসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভা শেষে দিনাজপুর জেলার ৫১ জন মিলার খাদ্য সংগ্রহ অভিযানে সরকারের সঙ্গে চুক্তি সই করেন। দিনাজপুর জেলা থেকে এবারে ৮৬ হাজার মে.টন চাল সংগ্রহ করা হবে বলে সভায় জানানো হয়।

মতামত