Today: 25 Jun 2017 - 04:21:48 am

৪ উইকেটে হেরে গেলো বাংলাদেশ

Published on Thursday, May 18, 2017 at 9:29 am

ডেস্ক : ত্রিদেশীয় সিরিজের তৃতীয় ম্যাচে এবং নিজেদের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের কাছে হেরে গেলো বাংলাদেশ। ৪ উইকেটে ও ১৫ বল হাতে রেখে ২৫৮ রানের লক্ষ্যে সহজে পৌঁছে যায় নিউজিল্যান্ড।

জবাব দিতে নেমে নিউজিল্যান্ডের পক্ষে টম লাথাম (৫৪) ও জিমি নিশাম (৫২) হাফসেঞ্চুরি করেন। এছাড়া নিল ব্রুম ৪৮, লুক রঞ্চি ২৭ ও রস টেইলর ২৫ রান করেন।

বাংলাদেশের পক্ষে মুস্তাফিজ ও রুবেল ২টি করে ও মাশরাফি ১টি উইকেট লাভ করেন।

এর আগে বুধবার(১৭ মে) ডাবলিনে টস হেরে আগে ব্যাটিং করে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৫৭ রান সংগ্রহ করে বাংলাদেশ।

এই ম্যাচে হাফসেঞ্চুরি পেয়েছেন তিন টাইগার ব্যাটসম্যান, সৌম্য সরকার (৬২), মুশফিকুর রহিম (৫৫) ও মাহমুদউল্লাহ রিয়াদ (৫১)। এছাড়া ৪১ রান এসেছে মোসাদ্দেক হোসেন সৈকতের ব্যাট থেকে।

ম্যাচটিতে টসে জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন নিউজিল্যান্ড অধিনায়ক টম ল্যাথাম। ফলে আমন্ত্রণ পেয়ে ব্যাট করতে নামে বাংলাদেশ।

শুরুটা এদিন ভালো হলেও দলীয় ৭২ রানের সময় সাজঘরের পথ ধরেছেন ওপেনার তামিম ইকবাল। এরপর ১ রান যোগ করে দলীয় ৭৯ রানের মাথায় তামিমের পথ ধরেন তিন নম্বরে নামা সাব্বির রহমান।

এরপর ৬১ রান করে ইস সাউদের বলে লাথামের হাতে ক্যাচ দিয়ে সাজঘরের পথ ধরেন সৌম্য। এই ইনিংস খেলতে তিনি খরচ করেন ৬৭ বল। য়েখানে তিনি হাঁকিয়েছেন ৫টি চারের মার। এরপর ৬ রান করে ফিরেছেন সাকিব আর ৫৫ রান করে ফিরেছেন মুশফিক। ৬৬ বলে ৪ চার ও এক ছক্কায় এই ইনিংস খেলেছেন তিনি।

এছাড়া ৫৬ বলে ৬ চারের সাহায্যে ৫১ রান করেছেন মাহমুদউল্লাহ, আর ৪১ বলে ৪ চারের সাহায্যে ৪১ রান করেছেন মোসাদ্দেক।

কিউইদের পক্ষে ১০ ওভার বল করে সর্বোচ্চ ৩টি উইকেট নিয়েছেন হ্যামেশ। আর দুটি করে উইকেট নিয়েছেন নিশাম ও সাউদি।

ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হয়েছেন জিমি নিশাম।

এই সিরিজে বাংলাদেশ প্রথম ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে মুখোমুখি হয়েছিল। ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। ফলে দুই দল পয়েন্ট ভাগাভাগি করে নেয়।

অন্যদিকে নিউজিল্যান্ডও মুখোমুখি হয়েছিল স্বাগতিক আয়ারল্যান্ডের। তবে তারা ম্যাচটি জিতে এগিয়ে রয়েছে এ সিরিজে।

মতামত