Today: 23 May 2017 - 12:47:24 pm

রংপুরে ইসলামী যুব আন্দোলনের সম্মেলন অনুষ্ঠিত

Published on Thursday, May 18, 2017 at 10:27 pm

রঞ্জিত দাস ॥ ইসলামী যুব আন্দোলনের কেন্দ্রীয় প্রচার সম্পাদক যুব নেতা আ.হ.ম আলাউদ্দিন বলেছেন, আদর্শ, দক্ষ, যোগ্য ও খোদাভীরু নেতৃত্ব ছাড়া দেশ ও জাতির কল্যাণ আসতে পারে না। তাই ইসলামী যুব আন্দোলন আদর্শ, দক্ষ, যোগ্য ও খোদাভীরু কর্মী তৈরির লক্ষে কাজ করে যাচ্ছে।

বৃহস্পতিবার বিকেলে ইসলামী যুব আন্দোলন রংপুর জেলা ও মহানগর কমিটি গঠন উপলক্ষে রাজা রামমোহন মিলনায়তনে ১ম জেলা ও নগর সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি আরও বলেন, বেকারত্বের কষাঘাতে জর্জরিত যুব সমাজ। দেশের ৪৭ ভাগ স্নাতক যুবক বেকার। সর্বশেষ তথ্য অনুযায়ী ২৬ লাখ যুবক বেকার। অশ্লীলতা-বেহায়াপনা, মাদকসহ বিভিন্ন অন্যায় কাজে যুব সমাজ আজ নিমজ্জিত। সাফাত-সাদমান এর ঘটনাই প্রমাণ করে দেশের যুব সমাজের সার্বিক পরিস্থিতি। এই পরিস্থিতির দায় সরকার কোন ক্রমেই এড়াতে পারে না। যুবকদের সামগ্রীকভাবে উত্তরনের জন্য ইসলামী যুব আন্দোলনের কোন বিকল্প নেই।

যুব নেতা আ.হ.ম আলাউদ্দিন বলেন, মানুষের মাথা পিছু আয় বৃদ্ধি পেয়েছে, কিন্তু দেশ কি দারিদ্র মুক্ত হয়েছে? গুটি কয়েক মানুষের হাতে অধিকাংশ সম্পদ কুক্ষিগত। পুজিবাদী অর্থ ব্যবস্থা অশুভ আগ্রাসনের ফলে দেশে অর্থনৈতিক ভারসাম্যহীনতা বিরাজ করছে। পুজিবাদ ও বস্তুবাদের কালো থাবা প্রতিহত করা না গেলে যুবকদের সামগ্রীক কল্যাণ নিশ্চিত করা সম্ভব নয়। ইসলামই এ সকল সংকটের একমাত্র সমাধান। অতএব সামগ্রীক কল্যাণ ও মুক্তির জন্য সকলকে ইসলামের সুশীতল ছাঁয়ায় আসতে হবে।
ইসলামী যুব আন্দোলন রংপুর মহানগর আহ্বায়ক মাওলানা মুহা. এরশাদুল হকের সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ রংপুর মহানগর সভাপতি হাফেজ মাওঃ আব্দুর রহমান কাসেমী, জেলা সভাপতি এ.টি.এম গোলাম মোস্তফা, ইসলামী যুব আন্দোলনের রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাওঃ মুফতি আতাউর রহমান। ইসলামী যুব আন্দোলন রংপুর জেলা ও মহানগর সম্মেলন বাস্তবায়ন কমিটির সদস্য সচিব মুহা. আরিফ হোসাইনের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ রংপুর মহানগর সেক্রেটারী আব্দুর রহমান ফারুকী, জেলা সেক্রেটারী মাহ্মুদুর রশিদ রিপন, মহানগর সাংগঠনিক সম্পাদক আমিরুজ্জামান পিয়াল প্রমুখ।

মতামত