আর্কাইভ  শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ● ১৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

 width=
 
শিরোনাম: রংপুরবাসীর জন্য সরকারি চাকরি, পদ ১৫৯       স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে       কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা       লালমনিরহাটে পুকুরে জাল ফেলতেই জালে উঠে এলো যুবকের মরদেহ       কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা      

 width=
 

বাংলাদেশ সফরে আসার আশা ট্রাম্পের

সোমবার, ২২ মে ২০১৭, দুপুর ১০:৪৬

রোববার সৌদি আরবের রাজধানী রিয়াদে 'আরব ইসলামিক-আমেরিকান (এআইএ) সামিটে' বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে শুভেচ্ছা বিনিময়ের সময় এ আশাবাদ ব্যক্ত করেন ট্রাম্প।

পরে পররাষ্ট্র সচিব মো. শহীদুল হক সাংবাদিকদের জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানালে ট্রাম্প তাকে বলেন, 'হ্যাঁ, আমি বাংলাদেশে আসব'।

এ সময় প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম এবং উপ-প্রেস সচিব মো. নজরুল ইসলামও উপস্থিত ছিলেন। খবর বাসস'র।

শহীদুল হক জানান, সম্মেলন শুরুর আগে রিয়াদের বাদশাহ আবদুল আজিজ আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রধানমন্ত্রীর সঙ্গে প্রেসিডেন্ট ট্রাম্পের কথোপকথন হয়েছে, শুভেচ্ছা বিনিময় হয়েছে। এ সময় মাননীয় প্রধানমন্ত্রী উনাকে (ডোনাল্ড ট্রাম্প) বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান। আমন্ত্রণ গ্রহণ করে ট্রাম্প বাংলাদেশ সফরে আসবেন বলে আশা প্রকাশ করেন।

চলতি বছরের জানুয়ারিতে ক্ষমতা গ্রহণের পর এটাই প্রেসিডেন্ট ট্রাম্পের প্রথম বিদেশ সফর। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার এবারই প্রথম দেখা হল।

সৌদি বাদশাহর আমন্ত্রণে 'আরব ইসলামিক-আমেরিকান সামিটে' অংশ নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সৌদি আরব গেছেন।

সম্মেলনে প্রধানমন্ত্রী তাজিকিস্তানের প্রেসিডেন্ট ইমোমালি রহমনের সঙ্গে বৈঠক করেন। সেখানে তাজিক প্রেসিডেন্ট শেখ হাসিনাকে তার দেশ সফরের আমন্ত্রণ জানান।

এ বিষয়ে পররাষ্ট্র সচিব বলেন, 'আমরা আশাবাদী তাজিক প্রেসিডেন্ট বাংলাদেশ সফরে আসবেন অথবা বাংলাদেশের প্রধানমন্ত্রী চলতি বছরেই দেশটি সফরে যাবেন।'

এছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনা মালয়েশিয়ার প্রধানমন্ত্রী নাজিব রাজাকের সঙ্গে এক বৈঠকে মিলিত হন।

এ প্রসঙ্গে পররাষ্ট্র সচিব বলেন, 'মালয়েশিয়ার সঙ্গে বাংলাদেশের দীর্ঘদিনের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক। দু'নেতা দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট ছাড়াও বিভিন্ন বিষয়ে আলাপ করেছেন।'

মন্তব্য করুন


 

Link copied