Today: 20 Jul 2017 - 10:35:10 pm

রংপুরে সাহিত্যপত্রিকা ‘মননরেখা’র মোড়ক উন্মোচন

Published on Sunday, June 4, 2017 at 8:44 pm

প্রেস বিজ্ঞপ্তি: ‘ঢাকাকেন্দ্রিক একমুখী বাণিজ্যিকধর্মী সাহিত্য বলয়ের বাইরে একটি সত্যিকার সৃজনশীল সাহিত্য ধারা গড়ে তোলার অভিপ্রায়ে ৪ জুন ২০১৭ দুপুর ১২ টায় রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হলো সাহিত্যপত্রিকা ‘মননরেখা’র মোড়ক উন্মোচন অনুষ্ঠান।

বিশ্ববিদ্যালয়ের হেয়াত মামুদ কলা ভবনের গ্যালারিতে অনুষ্ঠানে মোড়ক উন্মোচন করেন শিক্ষাবিদ, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও কারমাইকেল কলেজের সাবেক উপাধ্যক্ষ প্রফেসর সাহারা ফেরদৌস। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন মননরেখা সম্পাদক ড. মিজানুর রহমান নাসিম। তিনি সাহিত্যচর্চায় মাতৃভাষার পাশাপাশি দেশে বা দেশের আশেপাশের অঞ্চলসমূহে প্রচলিত অন্যান্য ভাষাসমূহে রচিত সাহিত্যেরও গুরুত্বের কথা তুলে ধরেন এবং ঐসব সাহিত্যকে মননরেখার মাধ্যমে পাঠকের কাছে তুলে ধরার কথা জানান।
বেরোবি বাংলা বিভাগের শিক্ষক ড. সরিফা সায়োলা ডিনার সভাপতিত্বে ও বিজনেস ম্যানেজমেন্ট বিভাগের সহকারি অধ্যাপক ও সাহিত্য সংগঠক মোহাম্মদ আজিজুর রহমানের পরিচালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন রংপুরের বিশিষ্ট ছড়াকার আনিসুল হক, বেরোবি বাংলা বিভাগের শিক্ষক সহযোগী অধ্যাপক ড. শফিক আশরাফ, ইংরেজি বিভাগের সহকারি অধ্যাপক আসিফ আল মতিন। অনুষ্ঠানের শুরুতে সদ্য প্রয়াত সব্যসাচী ঔেষশ সৈয়দ শামসুল হকের কবিতা আবৃত্তি করেন ম্যানেজমেন্ট স্টাডিজের সহকারি অধ্যাপক রাফিউল আজম খান নিসার ও ইংরেজি বিভাগের বিভাগের শিক্ষার্থী রক্তিম মিলন।