আর্কাইভ  শনিবার ● ২০ এপ্রিল ২০২৪ ● ৭ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   শনিবার ● ২০ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: কিশোরী গৃহকর্মীকে খুন্তির ছ্যাকা; রংপুর মেডিকেলে মৃত্যু যন্ত্রণায় পাঞ্জা লড়ছে নাজিরা       সারাদেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি       হিট অ্যালার্টে ৭ দিন স্কুল বন্ধের দাবি       শিল্পী সমিতির নতুন সভাপতি মিশা, সম্পাদক ডিপজল       নীলফামারীতে গোপন বৈঠক থেকে জামায়াতের ৩ নেতা গ্রেপ্তার      

 width=
 

সেমিফাইনালে ব্রিটিশ ভারতের ‘‍পুনর্মিলনী’

মঙ্গলবার, ১৩ জুন ২০১৭, বিকাল ০৬:৫৮

ঠিক ধরেছেন বিসিবি সাবেক এই পরিচালক। ক্রিকেট ইতিহাসে অথবা যে কোনো ক্রীড়া ইভেন্টের ইতিহাসে ইংল্যান্ডের তিন উপনিবেশ নিয়ে এটাই সর্বপ্রথম পুনর্মিলন। চমৎকার পুনর্মিলন বটে। আর এই চার দেশের পুনর্মিলনিতে দারুণ সরগরম হয়ে ওঠেছে লন্ডনসহ ব্রিটেনের অন্যান্য শহর। অবশ্য পুনর্মিলনের মধ্যে বাজছে যুদ্ধের দামামাও।

ব্রিটেনে সবচেয়ে বেশি বসবাস করেন ভারতীয়। প্রায় ২৪ লাখ। দ্বিতীয় স্থানে পাকিস্তানি, প্রায় ১৫ লাখ। আর বাংলাদেশি বাস করেন ৫ লাখ। ব্রিটেনের মোট জনসংখ্যা ৬ কোটি। এর মধ্যে আসল ব্রিটিশ সাড়ে ৪ কোটি। এই সাড়ে চার কোটির মধ্যে দুই কোটি হবেন যারা ক্রিকেট পছন্দ করেন। দুই সেমিফাইনাল নিয়ে পুরো ব্রিটেনের ক্রিকেটপ্রেমী এসব মানুষের মধ্যে দারুণ আগ্রহের সৃষ্টি হয়েছে।

সেমিফাইনালের আগ পর্যন্ত চ্যাম্পিয়ন্স ট্রফি সে অর্থে তেমন জমিয়ে তুলতে পারেনি এখানকার মানুষের মধ্যে। কিন্তু শেষ চারের লাইন আপ দারুণ জমিয়ে দিয়েছে চ্যাম্পিয়ন্স ট্রফি। নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা শেষ চারে উঠলে এই উত্তেজনা থাকতো না। কারণ ব্রিটেনে এই তিন দেশের লোকজন একেবারেই কম। স্বাগতিক দল ওঠায় স্বাভাবিক কারণেই ব্রিটিশরা তাদের ম্যাচটা নিয়ে আগ্রহী। এমনিতে তারা মাঠে গিয়ে খেলা দেখতে পছন্দ করেন। সেমিফাইনাল দেখার জন্য তারা আগেভাগেই হিসেব করে টিকিট কিনে রেখেছিলেন। কারণ ইংল্যান্ড যে সেমিতে খেলবে সেটা তাদের বিশ্বাস ছিল। ওই বিশ্বাসে আগে থেকে টিকিট কেটে রেখেছিলেন ভারতীয়রাও। অনেকের টিকিটই নিজ দলের ম্যাচের সঙ্গে মিলে গেছে। যাদের টিকিট মেলেনি তারা পরিবর্তন করে নেওয়ার চেষ্টা করছেন।

আগে থেকে টিকিট কেনেননি বাংলাদেশ ও পাকিস্তানি সমর্থকরা। দুই দিন আগেও বাংলাদেশ ম্যাচের কয়েকশ টিকিট বিক্রি বাকি ছিল। কিন্তু এখন কোথায়ও টিকিট নেই। অবশ্য কিছু কিছু এজেন্সি বা ব্যক্তি আগে থেকে টিকিট কিনে রেখেছিল, তারা এখন চড়া দামে বিক্রি করছে। যেমন ৮০ পাউন্ডের টিকিট ২০০ পাউন্ড।

টিকিটের জন্য হন্যে হয়ে উঠেছেন বাংলাদেশিরা। বেশ কয়েকজন আমাকে ফোন করেছেন টিকিটের জন্য। তাদের বিশ্বাস, আমি হয়তো বিসিবির লোকজন ধরে টিকিটের ব্যবস্থা করতে পারব। এর মধ্যে বিসিবি পরিচালক ও সাংসদ নাঈমুর রহমান দুর্জয়ের বড় ভাই দুর্বারও আছেন। তিনি থাকেন সোয়ানসি সিটিতে। ওখান থেকে তিনি বাংলাদেশের তিনটি ম্যাচই দেখতে এসেছেন ওভাল ও কার্ডিফে। কিন্তু বাংলাদেশ সেমিতে উঠতে পারবে না ধরে নিয়ে অন্য সবার মতো তিনিও টিকিট কিনে রাখেননি।

না, আমি কাউকে টিকিট ম্যানেজ করে দিতে পারিনি। পারার কথাও নয়। এটা তো অন্য দেশের মতো না। অদ্ভুত দেশ এটা, তাই না?

মন্তব্য করুন


 

Link copied