আর্কাইভ  শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ● ১৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

 width=
 
শিরোনাম: স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে       কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা       লালমনিরহাটে পুকুরে জাল ফেলতেই জালে উঠে এলো যুবকের মরদেহ       কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা       রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা      

 width=
 

রোকেয়া বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্যের কর্মব্যস্তময় প্রথম কার্যদিবস

বুধবার, ১৪ জুন ২০১৭, দুপুর ০৩:১৫

তিনি আজ বুধবার (১৪ জুন) সকাল ১০ টায় বিশ^বিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে যোগদান করেন। এর আগে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে অপেক্ষমান থাকা শিক্ষক-শিক্ষার্থীসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ তাকে উষ্ণ অভ্যর্থনা প্রদান করেন। পরে পর্যায়ক্রমে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি,কর্মকর্তা এ্যাসোসিয়েশন্স, বিশ্ববিদ্যালয় জনসংযোগ দফতর, মেডিকেল সেন্টার, শহীদ মুখতার এলাহী হলসহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনগুলো নবনিযুক্ত উপাচার্যকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানান। পরে সকলের সাথে কুশল বিনিময় করে ক্যাম্পাসে কর্মরত সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি বলেন,“বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়টি একটি সম্ভবনাময় নবীন বিশ^বিদ্যালয়।ভালো পৃষ্ঠপোষকতা পেলে বিশ্ববিদ্যালয়টি শিক্ষা ও গবেষণার দিক দিয়ে দেশীয় সুনাম ছাড়িয়ে প্রতিবেশী দেশ ভারতের আসাম, শিলংসহ বিভিন্ন রাজ্যের বিশ্ববিদ্যালয়গুলোর কাতারে দাড় করানো সম্ভব বলেও মনে করেন তিনি। বিশ্ববিদ্যালয়ে বিদ্যমান বিভিন্ন সমস্যার কথা উল্লেখ করে তিনি আরো বলেন, ‘ আমার ১ম কাজটি হবে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্যাফেটেরিয়া উদ্ভোধন, বিভিন্ন বিভাগের সেশনজট সমস্যার সমাধানসহ শিক্ষকদের মাঝে যে অন্তকন্দল রয়েছে সেটির শান্তিপূর্ণ সমাধান করা। এদিকে বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা হওয়ার পর থেকেই শিক্ষক স্বল্পতার কারণে বিভিন্ন বিভাগে সেশনজট দেখা দেয়।বর্তমানে এটি চরম পর্যায়ে উপনীত হয়েছে। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের একমাত্র ক্যাফেটেরিয়া ৪ বছর আগে নির্মাণকাজ শেষ হলেও এটি উদ্ভোধন করতে ব্যর্থ হয় সাবেক উপাচার্য ড.নুর-উন-নবী।

বিশ্ববিদ্যালয়ে শিক্ষকদের সংগঠন নীল দল ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজের মাঝে দীর্ঘদিন থেকে বিদ্যমান থাকা পারস্পারিক রেশাশেীসহ বিভিন্ন বিষয়ে অন্তকন্দল লেগে আছে। বর্তমানে এটি প্রকাশ্যে রুপ নিচ্ছে বলেও অভিযোগ করেছেন বিভিন্ন বিভাগের শিক্ষকমণ্ডলী।

উল্লেখ্য যে, গত ৫ ই মে দুর্নীতি ও অনিয়মের অভিযোগে অভিযুক্ত বিশ্ববিদ্যালয়ের ৩য় উপাচার্য ড. নুর-উন-নবীর মেয়াদ শেষ হলে ১ ই জুন ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহকে ৪র্থ উপাচার্য হিসেবে নিয়োগ দিয়ে বিশ্ববিদ্যালয় মুঞ্জুরী কমিশন প্রজ্ঞাপন জারি করে।

মন্তব্য করুন


 

Link copied