আর্কাইভ  শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ● ১৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

 width=
 
শিরোনাম: রংপুরবাসীর জন্য সরকারি চাকরি, পদ ১৫৯       স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে       কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা       লালমনিরহাটে পুকুরে জাল ফেলতেই জালে উঠে এলো যুবকের মরদেহ       কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা      

 width=
 

‘খালেদা ধ্বংস করে, হাসিনা নির্মাণ করে’

শনিবার, ১৭ জুন ২০১৭, রাত ১০:২৭

শনিবার (১৭ জুন) পঞ্চগড় রেল স্টেশনে নব নির্মিত ডুয়েল গেজ রেল লাইন পার্বতীপুর-দিনাজপুর-পঞ্চগড় রুটে ঢাকা গামী আন্ত:নগর একতা ও দ্রুতযান এক্সপ্রেস এর সাথে এক জোড়া শাটল ট্রেন চলাচলের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

রেলমন্ত্রী বলেন, ‘বিএনপির আমলে রেলপথ ছিল শতভাগ অবহেলিত। কোন রেললাইন নির্মাণ করেনি। পুরাতন রেললাইন সংস্কার করেনি। রেলপথ ছিল অরক্ষিত জরাজীর্ণ ও অবহেলিত, বিএনপি নেত্রী আন্দোলনের নামে নাশকতা চালিয়ে রেলের ব্যাপক ক্ষতি সাধন করেছে। বিএনপির আমলের জীর্ন শীর্ণ রেললাইন আমরা শতভাগ নির্মাণ করেছি, সংস্কার করেছি। বর্তমান সরকার রেলের বরাদ্দ বাড়িয়ে আধুনিকায়নে ব্যাপক উন্নয়ন সাধন করেছে।’

মন্ত্রী বলেন, ‘রেল যোগাযোগের মাধ্যমে সুলভে উন্নত যাত্রীসেবা নিশ্চিত করতে প্রধানমন্ত্রী ২০১১ সালে রেল মন্ত্রণালয় গঠন করে রেলের ব্যাপক উন্নয়ন করেছেন। আগে রেলের বাজেট ছিল ৫’শ কোটি টাকা এবার অর্থমন্ত্রী রেলের জন্য ১৬ হাজার ১৩ কোটি টাকা বরাদ্দ দেয়ার প্রস্তাব করেছেন। সৈয়দপুর রেলওয়ে কারখানা আধুনিকায়ন ও দেশের রেলপথকে উন্নত বিশ্বের ন্যায় গড়ে তুলতে পুরতান জরাজীর্ণ রেললাইন গুলোকে নতুন লাইনে রুপান্তর এবং সংস্কার করে আধুনিকায়নসহ ৪৬টি প্রকল্প চলমান রয়েছে।’

স্থানীয়দের দাবির পরিপ্রেক্ষিতে আগামী অল্প কিছুদিনের মধ্যে পঞ্চগড় থেকে সরাসরি আন্ত:নগর ট্রেন চালুর আশ্বাসও দেন রেলমন্ত্রী।

রেল মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মোফাজ্জল হোসেনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে পঞ্চগড়-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট নূরুল ইসলাম সুজন, পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য নাজমুল হক প্রধান, ঠাকুরগাঁও, রানীশংকৈল সংসদ সদস্য ইয়সিন আলী, ঠাকুরগাঁও ৩০১ সংরক্ষিত আসনের সংসদ সদস্য সেলিনা জাহান লিটা, জেলা পরিষদ চেয়ারম্যান আমানুল্লাহ বাচ্চু, রেলওয়ের মহাপরিচালক আমজাদ হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট, সাবেক সংসদ সদস্য মজাহারুল হক প্রধান বক্তব্য রাখেন।

পরে মন্ত্রী ফিতা কেটে রেলের পরিচালকের কাছে পতাকা হস্তান্তর করে ট্রেন চলাচলের উদ্বোধন করেন। আন্ত:নগর কানেন্টিং শাটল ট্রেনটি প্রতিদিন রাত ৮ টায় পঞ্চগড় থেকে পার্বতীপুরের উদ্দেশ্যে ছেড়ে যাবে।

উল্লেখ্য, রেলপথ মন্ত্রণালয় ৯৮২ কোটি টাকা ব্যয়ে পঞ্চগড়-দিনাজপুর-পাবর্তীপুর পর্যন্ত ১০৪ কিলোমিটার রেলপথ ডুয়েল গেজে উন্নীত করণ ১৫টি রেল স্টেশন ও প্লাটফর্ম নির্মাণ, লেভেল ক্রসিং ও শেড নির্মাণ, ১৪০ মিটার ছোট-বড় ব্রীজ নির্মাণ সহ রেল যোগাযোগ আধুনিকায়নের কাজ সম্প্রতি শেষ হয়েছে।

মন্তব্য করুন


 

Link copied