আর্কাইভ  বৃহস্পতিবার ● ২৮ মার্চ ২০২৪ ● ১৪ চৈত্র ১৪৩০
আর্কাইভ   বৃহস্পতিবার ● ২৮ মার্চ ২০২৪
 width=
 

 

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম

আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম

কুড়িগ্রামে ভুটানিজ বিশেষ অর্থনৈতিক অঞ্চল আলোর মুখ দেখতে বসেছে

কুড়িগ্রামে ভুটানিজ বিশেষ অর্থনৈতিক অঞ্চল আলোর মুখ দেখতে বসেছে

 width=
 
শিরোনাম: রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা       ২৯ রমজান কি অফিস খোলা?       আজ ঐতিহাসিক রংপুর ক্যান্টনমেন্ট ঘেরাও দিবস       লালমনিরহাটে বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশি যুবকের মরদেহ হস্তান্তর       কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি      

 width=
 

লালমনিরহাটে জমি দখল করতে প্রতিপক্ষের বসতবাড়িতে হামলা-লুটপাট

বুধবার, ২১ জুন ২০১৭, দুপুর ১২:৪৮

ঘটনাটি ঘটেছে জেলার আদিতমারী উপজেলার মহিষখোচা ইউনিয়নের বারঘড়িয়া গ্রামে। আহতরা হলেন, আরজিনা বেগম (৩০), জাহানারা বেগম (২৪), খাদিজা বেগম (২৩) ও পাঁচ মাসের অন্তঃসত্ত্বা শাহানা বেগম (২১)। এছাড়া হামলায় দেড় বছরের এক শিশুও আহত হয়। আহতদের লালমনিরহাট সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় সোমবার রাতে আদিতমারী থানায় একটি অভিযোগ দায়ের করেছে ভুক্তভোগী পরিবারের সদস্য আবুল কালাম।

মামলা ও এলাকাবাসী সুত্রে জানা গেছে, ওই গ্রামের মৃত রাজেন্দ্রনাথ বর্মনের পুত্র ননী গোপাল (৪৫) ও মৃত আব্দুস ছামাদের পুত্র মেনহাজ (৩৫) এর সাথে প্রতিবেশী আনিছার রহমানের পরিবারের দীর্ঘদিন ধরে তিন শতাংশ জমি নিয়ে বিরোধ চলে আসছিল। এ নিয়ে আনিছার আদালতে একটি মামলাও করেন। এরই জের ধরে গত রবিবার দুপুরে ছামাদ ও ননী গোপাল ২০/২৫ জনের দলবল নিয়ে জমি দখল করতে উক্ত জমিতে থাকা আনিছারের দুই পুত্র আবুল কালাম ও সাইদুলের বাড়িতে হামলা চালায়। এসময় বাড়িতে কোন পুরুষ মানুষ ছিল না। প্রথমে তারা বাড়ির বেড়া ও ঘরের খুঁটি ভেঙ্গে ফেলে। এতে বাঁধা দিলে কালামের স্ত্রী জাহানারা, সাইদুলের স্ত্রী খাদিজা ও তার দেড় বছরের কন্যা মাসতুরা, সিরাজুলের গর্ভবতী স্ত্রী শাহানা, আব্দুল্লার স্ত্রী আরজিনা আহত হয়। পরে হামলাকারীরা ঘরের চাল ও বেড়া খুলে ফেলে পাশের পুকুরে ফেলে দেয়। এসময় তারা ঘরের আসবাবপত্র ও গৃহস্থালী তৈজসপত্র ভাংচুর করে পানিতে ফেলে দেয়। এক পর্যায়ে সুযোগ বুঝে ঘরের শোকেচে থাকা পঞ্চাশ হাজার টাকা ও দামী তৈজসপত্র লুট করা হয় বলে পরিবারটির লোকজনের দাবী।

পরে লোক মারফত খবর পেয়ে কালাম ও তাঁর ভাইয়েরা আহতদের উদ্ধার করে লালমনিরহাট সদর হাসপাতালে ভর্তি করায়।

লালমনিরহাট সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. আজমল হক জাানান, আহতদের শরীরের বিভিন্ন যায়গায় আঘাতের চিহ্ন রয়েছে। তাঁদের মধ্যে গর্ভবতী শাহানা পেটে আঘাত পাওয়ায় সে এখনও শঙ্কামুক্ত নয় তবে বাকীদের অবস্থা আশংকামুক্ত এবং সকলের চিকিৎসা চলছে।

এ দিকে ঘটনার পরদিন সোমবার দুপুরে সরেজমিনে গিয়ে দেখা যায়, ওই বাড়ির খাট-টেবিলসহ অন্যান্য কিছু আসবাবপত্র ভাঙা অবস্থায় রাস্তার পশে এবং পাশের পুকুরে পড়ে আছে।

হামলার ঘটনায় আনিছারের পুত্র কালাম বাদী হয়ে ননী গোপাল ও মেনহাজ সহ আরও ২০/২৫ জনের নামে আদিতমারী থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

এব্যাপারে আদিতমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হরেশ্বর বর্মন জানান, ঘটনার দিন তিনি ছুটিতে থাকায় বিষয়টি তার জানা নেই। তবে বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে বলেও তিনি জানান।

মন্তব্য করুন


 

Link copied