আর্কাইভ  বৃহস্পতিবার ● ২৮ মার্চ ২০২৪ ● ১৪ চৈত্র ১৪৩০
আর্কাইভ   বৃহস্পতিবার ● ২৮ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

 width=
 
শিরোনাম: স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে       কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা       লালমনিরহাটে পুকুরে জাল ফেলতেই জালে উঠে এলো যুবকের মরদেহ       কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা       রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা      

 width=
 

সরাসরি বিশ্বকাপ খেলা নিশ্চিত বাংলাদেশের

রবিবার, ২ জুলাই ২০১৭, দুপুর ০৪:০৩

ডেস্ক: ২০১৯ সালের বিশ্বকাপে সরাসরি অংশ নিবে বাংলাদেশ। কারণ, আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে আইসিসি ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের আট নম্বরের নিচে নামার কোনও সম্ভাবনা নেই। এখন ৯৪ রেটিং পয়েন্ট নিয়ে ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে সাত নম্বরে রয়েছে বাংলাদেশ।

বর্তমানে জিম্বাবুয়ের বিপক্ষে শ্রীলঙ্কা ও ভারতের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজ সিরিজ খেলছে। এই দুই সিরিজের বাকি ম্যাচগুলোর সবক’টিতে যদি শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজ জয় পায় তাহলেও বাংলাদেশের আট নম্বরের নিচে নামার কোনও সম্ভাবনা নেই।

নিয়ম অনুযায়ী ২০১৯ সালের বিশ্বকাপে দশটি দল অংশ নিবে। এর মধ্যে আটটি দল সরাসরি অংশ নিবে। আর দুইটি দল বাছাইপর্বের মাধ্যমে নির্ধারণ করা হবে। ইংল্যান্ড স্বাগতিক হওয়ায় সরাসরি অংশ নেয়ার সুযোগ পাবে। বাকি সাতটি দল র‌্যাঙ্কিংয়ের ভিত্তিতে নির্ধারণ করা হবে।

ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে ইংল্যান্ড এখন রয়েছে চতুর্থ অবস্থান। অর্থাৎ, এক

ক্রিকেটে বাংলাদেশের এই উন্নতির শুরুটা মূলত ২০১৫ সালের বিশ্বকাপ থেকে। ওই বিশ্বকাপে ইংল্যান্ডকে হারিয়ে প্রথমবারের মতো বিশ্বকাপের নকআউট পর্বে খেলেছিল টাইগাররা। বিশ্বকাপের পর তিন ম্যাচ ওয়ানডে সিরিজে পাকিস্তানকে হোয়াইটওয়াশ করে বাংলাদেশ।

ওই সিরিজের পরই যথাক্রমে ভারত ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজ জয় করে মাশরাফিরা। এর ফলেই আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে জায়গা করে নেয় বাংলাদেশ। সদ্য সমাপ্ত আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে সেমিফাইনাল খেলে টাইগাররা। ১৯৯৯ সালে প্রথমবারের মতো বিশ্বকাপে অংশ নেয় বাংলাদেশ। এরপর থেকে বিশ্বকাপের প্রতিটি আসরেই অংশ নিয়ে আসছে টাইগাররা।

মন্তব্য করুন


 

Link copied