Today: 20 Jul 2017 - 10:37:06 pm

পলাশবাড়িতে জাল টাকা, টাকা তৈরীর সরঞ্জাম ইয়াবাসহ গ্রেপ্তার ৩

Published on Tuesday, July 11, 2017 at 3:55 pm

 খায়রুল ইসলাম গাইবান্ধা থেকে: গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার মনোহরপুর ইউনিয়নের আমতলি বাজারের একটি কম্পিউটারের দোকান থেকে জাল টাকা তৈরির সরঞ্জামাদি ইয়াবা ও জাল টাকাসহ ৩ যুবককে সোমবার রাতে গ্রেফতার করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে জাল টাকা তৈরিতে ব্যবহৃত একটি কম্পিউটার, একটি ইন্টারনেটের মোডেম, একটি প্রিন্টার, ৫০০ টাকার ৩৩টি নোট, ৫ টাকার ৭০টি জাল স্ট্যাম্প, ৬টি কার্টিস পেপার ও ১শ’ ৩৫ পিস ইয়াবা পাওয়া গেছে।

গ্রেফতারকৃতরা হলো- মনোহরপুর ইউনিয়নের মনোহরপুর গ্রামের গোলজার রহমানের ছেলে কাওসার রহমান কাজল (২০), পুটিমারি গ্রামের হাবিজার রহমানের ছেলে আজাদুল ইসলাম (২২) ও একই গ্রামের নুরুল আমিনের ছেলে সাজ্জাদ মানিক (২২)।

হরিণাবাড়ী পুলিশ তদন্তের পুলিশ জানায়, আমতলি বাজারে কাওসার রহমান কাজলের একটি কম্পিউটারের দোকান আছে। সে দীর্ঘদিন থেকে কম্পিউটারে ইন্টারনেট থেকে টাকার ছবি ডাউনলোড করতো। পরে সেই ছবি সম্পাদনা করে রঙ্গিন কার্টিস পেপারে প্রিন্টারের মাধ্যমে প্রিন্ট করে টাকার হুবহু সেই নোট বাজারে ছড়িয়ে দিত।

পলাশবাড়ী থানার অফিসার ইনচার্জ মো. মাহমুদুল আলম জানান, এই ঘটনায় ৩ জনের নামে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে জাল স্ট্যাম্প ও জাল টাকা তৈরির একটি এবং মাদ্রকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে আরও একটি মামলা দায়ের করা হয়েছে।