আর্কাইভ  শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ● ১৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

 width=
 
শিরোনাম: রংপুরবাসীর জন্য সরকারি চাকরি, পদ ১৫৯       স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে       কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা       লালমনিরহাটে পুকুরে জাল ফেলতেই জালে উঠে এলো যুবকের মরদেহ       কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা      

 width=
 

আইএসের খলিফা বাগদাদি নিহত : রয়টার্স

মঙ্গলবার, ১১ জুলাই ২০১৭, রাত ০৮:২৪

মঙ্গলবার বার্তা সংস্থাটি এক প্রতিবেদনে জানায়, খবরটি নিয়ে ধোঁয়াশা থাকলেও এটাই সত্যি।

প্রথমদিকে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছিল সিরিয়ার রাক্কায় বিমান হামলায় সম্ভবত আইএসের নেতা প্রাণ হারিয়েছেন। কিন্তু সে সময় ওয়াশিংটন জানায়, খবরটি নিয়ে যথেষ্ট সন্দেহ রয়েছে। তাছাড়া ইরাক ও পশ্চিমা সুত্রগুলো খবরটি নিশ্চিত করতে পারেনি।

বার্তা সংস্থা রয়টার্স নিজেও অবশ্য স্বাধীনভাবে বাগদাদির মৃত্যুর খবরটি যাচাই করতে পারেনি। ২০১৪ সালে ইরাকের মসুল শহর দখলের পর এক মসজিদে ইসলামি রাষ্ট্র প্রতিষ্ঠার দাবি তুলে নিজেকে তার খলিফা ঘোষণা করেন আবু বকর আল বাগদাদি।

আবু বকর আল-বাগদাদীর আসল নাম ইব্রাহিম আওয়াদ ইব্রাহিম আলী আল-বদরী আল-সামারাই। যদিও জঙ্গি সংগঠনের স্বঘোষিত খলিফা হিসেবে সবাই তাকে বাগদাদী নামেই চেনে। এর আগে তিনি ড. ইব্রাহিম ও আবু দুইয়া নামেও পরিচিত ছিলেন।

বাগদাদী ২০১৩ সালের ৮ই এপ্রিল প্রথম ইসলামিক স্টেট ইন ইরাক অ্যান্ড লেভান্ত গঠনের ঘোষণা দেন। যা ইসলামিক স্টেট অব ইরাক ওরফে আল-কায়েদা ইন ইরাক বা একিউআই জঙ্গিগোষ্ঠীর উত্তরসূরী আল-কায়েদার ইরাকের একটি শাখা সংগঠন।

জঙ্গি কর্মকাণ্ডের জন্য অবশ্য আগে থেকেই কুখ্যাত ছিলেন বাগদাদী। ২০১১ সালের ৪ই অক্টোবর যুক্তরাষ্ট্রের স্টেট ডিপার্টমেন্ট তাকে আন্তর্জাতিক সন্ত্রাসী হিসেবে ঘোষণা করে কালো তালিকাভুক্ত করে। জীবিত কিংবা মৃত ধরতে পারলে কিংবা তথ্য দিয়ে সাহায্য করলে ১০ মিলিয়ন মার্কিন ডলারও পুরস্কার ঘোষণা করে ওয়াশিংটন।

মন্তব্য করুন


 

Link copied