Templates by BIGtheme NET
আজ- বৃহস্পতিবার, ২৩ নভেম্বর, ২০১৭ :: ৯ অগ্রহায়ণ ১৪২৪ :: সময়- ১২ : ২৮ পুর্বাহ্ন
Home / বিনোদন / যে গান বদলে দিলো একটি দেশের অর্থনীতি! (ভিডিও)

যে গান বদলে দিলো একটি দেশের অর্থনীতি! (ভিডিও)

যে গান বদলে দিলো একটি দেশের অর্থনীতি!

ডেস্ক: শুধু একটি গানের জন্য কী একটি দারিদ্র্যপীড়িত দেশের অর্থনৈতিক অবস্থার আমূল পরিবর্তন ঘটতে পারে? আক্ষরিক অর্থেই বিষয়টি অবিশ্বাস্য ও অবাস্তব। কিন্তু এটি সম্ভব করে দেখিয়েছে একটি স্প্যানিশ গান ‘দেসপাসিতো’।

মাত্র দুই মাস আগের ঘটনা। ৭০ মিলিয়ন ডলার বৈদেশিক ঋণ মেটাতে না পেরে পুয়ের্তো রিকোর গভর্নর রিকার্দো রোসেলো দেউলিয়া ঘোষণা করেছিলেন দেশটিকে।

কিন্তু মাত্র এ কয়দিনের ব্যবধানেই, পুয়ের্তো রিকান গায়ক লুইস ফনসি ও ড্যাডি ইয়াংকির সাড়া জাগানো গান ‘দেসপাসিতো’র কল্যাণে ঘুরে গেছে দেশটির অর্থনীতির চাকা এবং পর্যটনশিল্প থেকে অভূতপূর্ব আয়ের মাধ্যমে তা ক্রমশই চাঙ্গা হয়ে ওঠছে।
পুয়ের্তো রিকান জাতীয় দৈনিক ‘উন নুয়েভো দিয়া’য় প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়, ‘দেসপাসিতো’গানটির কারণে বর্তমানে অন্য যেকোনো সময়ের চেয়ে দেশটির প্রতি পর্যটকদের আকর্ষণ বেড়েছে।

বলা চলে এই মুহূর্তে পর্যটকদের সব আকর্ষণের কেন্দ্রবিন্দুতেই রয়েছে ৯ হাজার ১০৪ বর্গকিলোমিটার আয়তনের উত্তর-পূর্ব ক্যারিবীয় সাগরে অবস্থিত উত্তর আমেরিকা মহাদেশের ছোট্ট এই দেশটি।
প্রতিবেদনে আরো বলা হয়, গানটি দেখে এখন অনেকেই সেই দেশে ঘুরতে যাচ্ছে। তাই পর্যটন খাতে গত দুই মাসে পুয়ের্তো রিকোর আয় বেড়ে গেছে ৪৫ শতাংশ।

এ প্রতিবেদনটি দৃষ্টিগোচর হয় লুইস ফনসিরও। তিনি সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে প্রতিবেদনের অংশ বিশেষ প্রকাশ করে ক্যাপশনে লেখেন, ‘কী যে আনন্দ হয়, যখন আন্তর্জাতিক গণমাধ্যমে এসব দেখি, পড়ি। এই গান ও গানের ভিডিও প্রাণ পুয়ের্তো রিকো।’

‘দেসপাসিতো’ গানটির প্রধান দুই শিল্পীরই জন্মস্থান পুয়ের্তো রিকো। এছাড়া এ গানের মিউজিক ভিডিওতে মডেল হিসেবে দেখা যায় ২০০৬ সালে মিস ইউনিভার্স খেতাবজয়ী পুয়ের্তো রিকান মডেল সুলেকা রিভেরাকে।

গানটির মিউজিক ভিডিওর বিভিন্ন অংশের চিত্র ধারণ করা হয় পুয়ের্তো রিকোর বিভিন্ন স্থানে। বলা হচ্ছে, এর মধ্যে সবচেয়ে বেশি পর্যটকদের নজর কাড়তে সক্ষম হয়েছে ওল্ড সান জুয়ান অঞ্চলের ক্লাব লা ফ্যাক্টোরিয়া ও লা পার্লা সেক্টর। এই মুহূর্তে ‘দেসপাসিতো’গানটি ইউটিউবে সবচেয়ে বেশিবার দেখা ভিডিওগুলোর মধ্যে অন্যতম। গত জানুয়ারি মাসে মুক্তির পর থেকে এ পর্যন্ত গানটি দেখা হয়েছে ২৪০ কোটি বার।

‘দেসপাসিতো’গানটির রিমিক্স সংস্করণে মূল দুই শিল্পীর সঙ্গে কণ্ঠ দিয়েছেন আমেরিকান টিনেজ সেনসেশন জাস্টিন বিবারও। জাস্টিন বিবারকে সঙ্গে নিয়ে তৈরি করা রিমিক্স সংস্করণটি টানা আট সপ্তাহ ধরে ‘হট ১০০ চার্ট’এর শীর্ষস্থানে রয়েছে। একইসঙ্গে গানটি আর সব গানকে পেছনে ফেলে এগিয়ে আছে ‘বিলবোর্ড সং অব দ্য সামার’হওয়ার লড়াইয়েও!। সূত্র: ইন্টারনেট।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful