আর্কাইভ  শনিবার ● ২০ এপ্রিল ২০২৪ ● ৭ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   শনিবার ● ২০ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: কিশোরী গৃহকর্মীকে খুন্তির ছ্যাকা; রংপুর মেডিকেলে মৃত্যু যন্ত্রণায় পাঞ্জা লড়ছে নাজিরা       সারাদেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি       হিট অ্যালার্টে ৭ দিন স্কুল বন্ধের দাবি       শিল্পী সমিতির নতুন সভাপতি মিশা, সম্পাদক ডিপজল       নীলফামারীতে গোপন বৈঠক থেকে জামায়াতের ৩ নেতা গ্রেপ্তার      

 width=
 

গাইবান্ধায় ৯৫ হাজার পরিবার পানিবন্দী

বুধবার, ১২ জুলাই ২০১৭, বিকাল ০৫:৪৮

গাইবান্ধার সিভিল সার্জন ডা. মো. আমির আলী জানান, আমাদের প্রায় ১ হাজার জনের ১২০টি মেডিকেল টিম গঠন করা হয়েছে। তারা বন্যা দুর্গত এলাকায় কাজ করছে। কন্ট্রোল রুম খোলার কাজ চলছে। এছাড়া খাবার স্যালাইন, পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট ও পর্যাপ্ত ওষুধ মজুদ রয়েছে।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. আমিনুল ইসলাম মন্ডল বলেন, নদী তীরবর্তী নিম্নাঞ্চল ও চরাঞ্চলের ৬১টি প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে। এসব বিদ্যালয়গুলোর শ্রেণিকক্ষে পানি উঠেছে। এছাড়া আরও ৫২টি প্রাথমিক বিদ্যালয়ের মাঠ ও রাস্তাঘাট প্লাবিত হয়েছে। আশ্রয়কেন্দ্র হিসেবে বিদ্যালয়গুলোকে খুলে দেওয়ার জন্য প্রধান শিক্ষকদের বলা হয়েছে।

এদিকে জেলা প্রশাসন সুত্রে জানা গেছে, বন্যার পানি বৃদ্ধির ফলে সুন্দরগঞ্জ, সাঘাটা, ফুলছড়ি ও সদর উপজেলার ২৩টি ইউনিয়নের ঘরবাড়ি, আবাদি ফসল তলিয়ে গেছে। এতে ৭০ হাজার ৯শ’ ২৯টি পরিবার বন্যা কবলিত হয়ে পড়েছে। মঙ্গলবার বিকেল থেকে সাবেক ফুলছড়ি উপজেলা হেডকোয়ার্টারে পানি উঠেছে। ফলে ওই বন্দরে চলাচলের এখন বাহন হয়ে পড়েছে নৌকা। নৌকায় করে সেখানে কেনাকাটার জন্য যাতায়াত করছে। এছাড়া ভরতখালী থেকে ফুলছড়ি বন্দরে যাওয়ার রাস্তাটি পানিতে তলিয়ে যাওয়ায় লোকজনকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। এছাড়া বন্যা কবলিত ৪ উপজেলায় ৮২টি আশ্রয় কেন্দ্র খোলা হয়েছে। এরমধ্যে ১৭টিতে বন্যা কবলিত মানুষ আশ্রয় নিতে শুরু করেছে।

জেলা প্রশাসন থেকে আরও বলা হয়েছে, দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয় থেকে প্রাপ্ত ২শ’ ২৫ মে. টন চাল ও ১৫ লাখ টাকা দুর্গত মানুষদের মধ্যে বিতরণের কাজ শুরু হয়েছে। এর মধ্যে ৯০ মে. টন চাল ও ৬ লাখ টাকা বিতরণ করা হয়েছে। এছাড়া মঙ্গলবার বিকেলে ত্রাণ মন্ত্রণালয় থেকে ২ হাজার প্যাকেট শুকনা খাবার পাঠানো হয়েছে। এসব খাদ্য সামগ্রী বন্যা কবলিত মানুষের মধ্যে বিতরণের কাজ চলছে।

মন্তব্য করুন


 

Link copied