আর্কাইভ  শনিবার ● ২০ এপ্রিল ২০২৪ ● ৭ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   শনিবার ● ২০ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: কিশোরী গৃহকর্মীকে খুন্তির ছ্যাকা; রংপুর মেডিকেলে মৃত্যু যন্ত্রণায় পাঞ্জা লড়ছে নাজিরা       সারাদেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি       হিট অ্যালার্টে ৭ দিন স্কুল বন্ধের দাবি       শিল্পী সমিতির নতুন সভাপতি মিশা, সম্পাদক ডিপজল       নীলফামারীতে গোপন বৈঠক থেকে জামায়াতের ৩ নেতা গ্রেপ্তার      

 width=
 

কাউনিয়ায় ১লিটার দুধের দাম ২০ টাকা: খামারীদের মাথায় হাত

বুধবার, ১২ জুলাই ২০১৭, রাত ১১:১০

সরেজমিনে উপজেলার বিভিন্ন হাটবাজার ও খামার ঘুরে দেখা গেছে বিভিন্ন কম্পানীর দুধ ক্রয়কেন্দ্রগুলো ঈদের পর থেকে দুধ ক্রয় কমিয়ে দেয়ায় দুধের বাজারে ধস নামে। এতে করে বিপাকে পড়েছে উপজেলার ৮শতাধিক খামারী ও সহস্রাধিক কৃষক।

উপজেলা প্রাণী সম্পদ দপ্তরের ভিএস ডা: আব্দুল্লাহ আল মামুন জানান, উপজেলায় ছোট বড় ৮শ দুধের খামার এবং প্রায় সহস্রাধিক কৃষক যাদের দু-একটি করে গাভী রয়েছে। এ সকল খামারী ও কৃষক পরিবার প্রতিদিন প্রায় ৩৫হাজার লিটার দুধ উৎপাদন করে বাজার জাতকরে আসছে।

দুধ উৎপাদন কারী খামারী রেনু বালা, ভ্টুু, রবীন্দ্র, খালেক, আলতাফ জানান, গত ১ সপ্তাহ ধরে দুধের চাহিদা কমে যাওয়ায় আমরা পানির দামে দুধ বিক্রী করতে বাধ্য হচ্ছি। আগে ১লিটার দুধ বিক্রী হতো ৪০ থেকে ৪৫ টাকা। বর্তমানে বিক্রী করছি ২০ থেকে ২৫ টাকা দরে। খামারী ও কৃষকরা সরকারী পৃষ্ঠপোষকতায় দুধ কেনার দাবী জানিয়েছেন।

 

মন্তব্য করুন


 

Link copied