Today: 20 Jul 2017 - 10:33:18 pm

রংপুরে ভুল চিকিৎসায় শিশু মৃত্যুর প্রতিবাদে মানববন্ধন

Published on Saturday, July 15, 2017 at 1:06 am

 মহানগর প্রতিনিধি: রংপুরে ‘ভিআইপি জেনারেল হাসপাতালে’ শিশু মিত্তার জাহানের ‘আপার অ্যাবডোমিনাল হার্নিয়া’ অপারেশনের সময় চিকিৎসায় অবহেলার কারণে মৃত্যু হয়। এই হত্যাকাণ্ডের প্রতিবাদে শুক্রবার সকাল থেকে ঘণ্টাব্যাপী রংপুর প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও সমাবেশের আয়োজন করে জেলা সমাজতান্ত্রিক মহিলা ফোরাম ও সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট।

সমাজতান্ত্রিক মহিলা ফোরামের জেলা সংগঠক গোলাপী বেগমের সভাপতিত্বে এবং সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের জেলা কাউন্সিল প্রস্তুতি কমিটির সদস্য সচিব মৌসুমী আক্তার মৌ-এর পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন বাসদ রংপুর জেলা শাখার সমন্বয়ক কমরেড আব্দুল কুদ্দুস, সমাজতান্ত্রিক ক্ষেতমজুর ও কৃষক ফ্রন্টের জেলা আহ্বায়ক বাসদ-নেতা মমিনুল ইসলাম, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের মহানগর আহ্বায়ক মাজেদুল ইসলাম দুলাল, ছাত্র ফ্রন্টের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি যোগেশ ত্রিপুরা, রংপুর জেলা কাউন্সিল প্রস্তুতি কমিটির আহ্বায়ক আশিকুল ইসলাম তুহিন।

সমাবেশে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন মহানগর জাসদের সভাপতি গৌতম রায়, জাসদ ছাত্রলীগের মহানগর সভাপতি একেএম আব্দুল মুহিত।

নেতৃবৃন্দ রংপুরে ভিআইপি জেনারেল হাসপাতালে চিকিৎসকের অপচিকিৎসার ফলে শিশু-মৃত্যুর জন্য দায়ী ডাক্তার, মালিকসহ সংশ্লিষ্ট সকলের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। এছাড়া নেতৃবৃন্দ দালালের মাধ্যমে রোগী সংগ্রহকারী ডাক্তার ও ক্লিনিকের মালিকদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা এবং অনুমোদনহীন ক্লিনিক সিলগালা করে দেওয়ার দাবি জানান।