Today: 20 Jul 2017 - 10:35:23 pm

ফেসবুকপ্রেমীরা একসঙ্গে থাকতে পারবেন ‘ফেসবুক ভিলেজে’

Published on Monday, July 17, 2017 at 10:41 am

 ডেস্ক: ৮ থেকে ৮০ যে কাউকে যদি প্রশ্ন করা হয় সব থেকে জনপ্রিয় সোশাল সাইট কোনটি? তবে এক বাক্যে সবার উত্তর হবে ফেসবুক! যতদিন যাচ্ছে এর জনপ্রিয়তা তত বাড়ছে বই কমছে না। যার জন্য রোজ নিত্যনতুন ফিচার নিয়ে এসে চমকে দেওয়ার চেষ্টা করে।

এবার ফেসবুক ইউজারদের কথা মাথায় রেখে নতুন কোনো ফিচার নয়, আস্ত একটা গ্রাম তৈরি করতে চলেছে ফেসবুক। চমকে গেলেন নিশ্চয়? ভাবছেন, ফেসবুক ইউজারদের জন্য গ্রাম! তবে শুনুন, ভার্চুয়ালে নিজেদের আলাদা জগৎ তৈরি করার জন্যই এই উদ্যোগ নেওয়া হচ্ছে। এর নাম দেওয়া হয়েছে 'ফেসবুকে ভিলেজ'। মার্কিন যুক্তরাষ্ট্রের মেনলো পার্কসংলগ্ন স্থানে এই গ্রাম গড়ে উঠবে।

ফেসবুকের এই শহরে থাকবে বাসস্থান, দোকানপাট, ফার্মেসি, হোটেলে এবং ফেসবুকের করপোরেট অফিস। এ জন্য ইতিমধ্যে ফেসবুক জমিও কিনেছে। ফেসবুক কমিউনিটি পেজে বলা হয়েছে, আমাদের ভিশন হলো একটি ফেসবুক কমিউনিটি তৈরি করা, যেখানে ফেসবুকপ্রেমীরা একসঙ্গে সহাবস্থান করবে।

গত দুই বছর ধরে ফেসবুক এই প্রকল্প নিয়ে কাজ করছে। ফেসবুক চায় ২০২১ সাল নাগাদ এই শহর বাস্তবে রূপ নেবে। ফেসবুকের শহরে ১৫০০ বাড়িঘর গড়ে উঠবে। এর মধ্যে ১৫ শতাংশ বাড়ি ঘর মিলবে অনেক কম দামে। এসব বাড়িতে ফেসবুক কর্মীরা এক অপরের সঙ্গে সংযু্ক্ত থাকবে।