Templates by BIGtheme NET
আজ- শুক্রবার, ১৫ নভেম্বর, ২০১৯ :: ১ অগ্রাহায়ণ ১৪২৬ :: সময়- ৭ : ৪১ অপরাহ্ন
Home / জাতীয় / দুশ্চিন্তামুক্ত জীবন যাপনের উপায়

দুশ্চিন্তামুক্ত জীবন যাপনের উপায়

girlপান থেকে চুন খসলেই আপনার মনে দুশ্চিন্তার রেখা উদয় হয়। জীবন নিয়ে কি আপনি শঙ্কিত। সব কিছুতেই নেতিবাচক ভাবেন। আপনার জীবন যদি দুশ্চিন্তার কালো ছায়ায় ঢেকে থাকে তবে বেড়িয়ে আসুন দুশ্চিন্তার দুষ্ট চক্র থেকে। খোলা মনে জীবন যাপনের জন্য আপনাকে দেয়া হল কিছু পরামর্শ।

হাসুন: হাসুন। প্রাণ খুলে হাসুন।সারা শরীর কাঁপিয়ে হাসুন। কথায় আছে যে জানে হাসতে সেই জানে ভালো ভাবে বাঁচতে। একবার হাসি শুরু করে দিলে দেখবেন  হাসার জন্য আপনার সঙ্গী সাথী জুটে যাবে।হাসি ছোঁয়াচে। এমনি এমনি হাসতে না পারলে হাসির নাটক কিংবা সিনেমা দেখুন।শিশুদের মত খোলা মনে হাসতে চাইলে কার্টুন ছবি দেখুন। তবু হাসুন। হাসলে মানসিক চাপ কমে। হাসলে শরীরের সব ভার লাঘব হয়।
কাদুন: কাদুন। প্রাণভরে কাদুন।কাদলে শরীর ও মনের সব ক্ষোভ-হাতাশা দূর হয়। মনের ভিতর থেকে সকল দুঃখ-কষ্ট বের করে আনুন। এবার সেসকল দূর্দশার কথা ভেবে প্রাণভরে কাদুন।মানসিক চাপ কমাতে কান্না থেরাপির কাজ করে।
ভালোবাসুন: মানুষের প্রতি প্রেম-ভালোবাসা, মমতা দেখান। মানুষকে ভালোবাসতে পারলে দেখবেন তারাই আপনার হয়ে কাজ  করবে। এতে করে আপনি সঙ্গিও পেয়ে girlsযাবেন। মমতা প্রদর্শন করলে ভিতর থেকে সব জড়তা দূর হয়। ভালোবাসা শরীরের টক্সিন দূর করে মন সজীব করে।
খাবার: পছন্দ অনুযায়ী, রুচি অনুযায়ী খাবার খান। নিজেকে ভালোবাসুন। অনেক সময় মন চায় ভালো-মন্দ খেতে। মনকে প্রাধান্য দিলে মনও আপনাকে আনন্দ দেবে।যখনই মন খারাপ থাকবে। তখনই আপনার পছন্দের খাবার নিয়ে বসুন।খেতে খেতে দেখবেন সব দুশ্চিন্তা দূর হবে।
গান: মন খারাপ থাকলে গান শুনুন। মানসিক দুশ্চিন্তায় আপনাকে পেয়ে বসলে আপনার পছন্দের কোন গানের সূরের সঙ্গে মন মেলান।গানের সূরের ভূবনে হারিয়ে যান। দেখবেন এক নিমিষেই দূর হয়ে যাবে সব উৎকন্ঠা।মন ভালো করতে যুগ যুগ ধরে মণিষীরা শাস্ত্রীয় সঙ্গীতের কথা বলে আসছেন।
মেডিটেশন: যখনই মনের মাঝে মেঘ জমবে তখন নিরিবিলি কোন ঘরে বসে বুক ফুলিয়ে দম নিন। আস্তে আস্তে করে করে নাক দিয়ে দম ছাড়ুন।এভাবে কিছুক্ষন প্রাণায়াম করলে দেখবেন শরীর ভারী হতে হতে প্রশান্ত হবে। দেহমনে আসবে সজীবতা। প্রতিদিন সকাল বিকাল দুবেলা কিছুক্ষন মেডিটেশন করলে আপনা-আপনি আপনার মনের ভিতর থেকে ভালো থাকার প্রক্রিয়া শুরু হয়ে যাবে। দূর হবে সকল অশান্তি। মনের ভিতর বইবে আনন্দের ফল্গুধারা।
Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful