Templates by BIGtheme NET
আজ- মঙ্গলবার, ২৪ নভেম্বর, ২০২০ :: ১০ অগ্রহায়ণ ১৪২৭ :: সময়- ৮ : ৪১ অপরাহ্ন
Home / লালমনিরহাট / লালমনিরহাটে সহস্রাধিক কেন্দ্রে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে

লালমনিরহাটে সহস্রাধিক কেন্দ্রে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে

লালমনিরহাট প্রতিনিধি ।

সীমান্তবর্তি জেলা লালমনিরহাটে  এক হাজার ১৭৭ টি কেন্দ্রে ১লাখ ৯৪ হাজার ৩শত শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

বুধবার(২ আগষ্ট) বিকেলে জেলা স্বাস্থ্য বিভাগের আয়োজনে সাংবাদিক ওরিয়েন্টশনে এ তথ্য জানানো হয়।

ওরিয়েন্টশনে জানানো হয়, সারা দেশে একযোগে আগামী ৫ আগষ্ট সকাল থেকে বিকেল পর্যন্ত সকল টিকাদন কেন্দ্র, বাস, রেল ও স্ট্রীমার স্টেশনসহ বেশ কিছু ভ্রাম্যমান কেন্দ্রে অধিক ক্ষমতা সম্পন্ন ভিটামিন এ প্লাস ক্যাসুল খাওয়ানো হবে। ৬ মাস থেকে ৫৯ মাস বয়সি সকল শিশুকে এসব কেন্দ্রে নিয়ে আসতে আহবান জানানো হয়।

লালমনিরহাটের ৫টি উপজেলা ও দুইটি পৌরসভায় ৬ মাস থেকে ১১ মাস বয়সি ২১হাজার ৩শত এবং ১২ মাস থেকে ৫৬ মাস বয়সি এক লাখ ৭৩ হাজার শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানের লক্ষ্যমাত্রা নির্ধারন করা হয়েছে।

এ ক্যাম্পেইনে ১৫৩ জন স্বাস্থ্য কর্মী, ১৬৫জন পরিবার পরিকল্পনা কর্মীর সাথে যুক্ত থাকবেন ৩হাজার ২১৩জন স্বেচ্ছাসেবক।

লালমনিরহাট সিভিল সার্জন কার্যালয়ের হলরুমে অনুষ্ঠিত সাংবাদিক ওরিয়েন্টেশনে মুল প্রবন্ধ উপস্থাপন করেন সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডা.তপন কুমার রায়। বক্তব্য রাখেন ইউনিসেফের নিউনেশন কনস্যালটেন শফিউল কবির, লালমনিরহাট প্রেস ক্লাব সভাপতি মোফাখখারুল ইসলাম মজনু।

ওরিয়েন্টেশনে ৬ মাস থেকে ৫৯ মাস বয়সি সকল শিশুকে পাশ্ববর্তি টিকাদান কেন্দ্রে নিয়ে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর জন্য জেলার সকল অভিভাবকদের আহবান জানানো হয়।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful