Templates by BIGtheme NET
আজ- রবিবার, ২৯ নভেম্বর, ২০২০ :: ১৫ অগ্রহায়ণ ১৪২৭ :: সময়- ৬ : ৪৫ পুর্বাহ্ন
Home / রংপুর / প্রধানমন্ত্রীর উদ্যোগে রংপুরের মীরবাগ কলেজের কাজ চলছে

প্রধানমন্ত্রীর উদ্যোগে রংপুরের মীরবাগ কলেজের কাজ চলছে

রবিউল ইসলাম দুখু: প্রধানমন্ত্রীর উদ্ভাবনী উদ্যোগ সমৃহ বাস্তবায়নের জন্য উত্তাঞ্চলের ১৬ জেলার মধ্যে রংপুরের মীরবাগ কলেজের উন্নয়নমূলক দৃষ্টি নন্দন কাজ শুরু হয়েছে। চলতি মাসের মে মাসে শুরু হওয়া এ কাজ দ্রুত এগিয়ে চলছে। কলেজের প্রবেশদ্বার থেকে শুরু করে আশ পাশে ঝাউ ও দেবদারুরসহ ৭ শতাধিক গাছ লাগানো হয়ছে। ইতিমধ্যে আইসিটিটি চারতলা ভবনের কাজ উদ্বোধন করেছেন স্বরাষ্টমন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি টিপু মুন্সি এমপি। ভবনের কাজও শেয় পর্যায়ে। আধুনিকায়ন ও দৃষ্টি নন্দন করতে যা অর্থ লাগছে সব ব্যয় করছে এই প্রকল্প। কয়েক মাসের মধ্যে প্রকল্পটির কাজ শেষ হবে।

শিক্ষা অধিদপ্তরের রংপুর বিভাগীয় সহকারী উপ- উপকৌশলী সিরাজুল ইসলাম জানান, এই পাইলট প্রকল্পের জন্য সারাদেশের মধ্যে চট্রগ্রাম ও রংপুর বিভাগের ২টি কলেজ বেছে নেয় হয়। মহাসড়ক থেকে দৃষ্টি নন্দন হওয়ায় তালিকায় চলে আসে মীরবাগ কলেজের নাম। রংপুর বিভাগীয় প্রকৌশল শিক্ষা অধিদপ্তর ও রাশজশাহী বিভাগীয় শিক্ষা অধিদপ্তর যৌথভাবে এ কলেজের কাজ তদারকি করছেন। টাকার পরিমাণ প্রসঙ্গে বলেন, কলেজ কর্তৃপক্ষ যেভাবে উন্নয়ন কাজ করে চাচ্ছে সেভাবে করে দেয়া হচ্ছে।

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের রংপুর বিভাগীয় উপ -পরিচালক ডক্টর সিরাজুল ইসলাম বলেন,এই প্রকল্পের কাজ শুরুর পর থেকে তার কার্যালয় থেকে নিয়মিত খোঁজ খবর রাখা হচ্ছে। কাজ শেষ হলে এই কলেজ হাতছানি দিয়ে ডাকবে অগণিত ছাত্রছাত্রী, জ্ঞানপিপাসু ও পর্যটকদের।র্

মান রংপুর বিভাগীয় নগরীর ব্যস্ততা ও কলকাকলি থেকে ৮ মাইল পূর্ব দিকে স্তব্ধ,নিঝুম, শান্ত সমাহিত সবুজের সমারোহে সমুজ্জুল পরিবেশে রংপুরের মীরবাগে প্রতিষ্ঠিত হয় মীরবাগ কলেজ। ১৯৯৫ সালে প্রতিষ্ঠিত হওয়া কলেজে বর্তমানে উচ্চ মাধ্যমিকে ৭শত১২জন, ডিগ্রিতে ৬শতজন এবং অনার্সে ১৪৬ জন ছাত্র ছাত্রী অধ্যায়নরত রয়েছে।

কলেজ পরিচালনা পরর্ষদের সভাপতি অধ্যাপক মাজেদ আলী বাবুল জানান, প্রধানমন্ত্রীর উদ্দ্যেগে সারা দেশেই উন্নয়ন মূলক কাজ এগিয়ে চলছে। তার উদাহরণ মীরবাগ কলেজ। কাজ শেষ হলে দু‘নয়ন ভরে দেখতে ইচ্ছে করবে কলেজটি।

কলেজের অধ্যক্ষ আ. ক. ম. জয়নুল আবেদীন জানান,তিনি জানান কলেজ থেকে চাহিদাপত্র দেয়া হয়, প্রকল্পের মাধ্যমে সে অনুয়ায়ী কাজ করে দেয়া হচ্ছে। তিনি আরও জানান, মীরবাগ কলেজে উন্নয়নের পাশাপশি লেখাপড়ার গুনগত মান উন্নয়ন করে চলছে।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful