Templates by BIGtheme NET
আজ- বুধবার, ২৫ নভেম্বর, ২০২০ :: ১১ অগ্রহায়ণ ১৪২৭ :: সময়- ৮ : ৩৭ অপরাহ্ন
Home / রংপুর / রংপুরে ৩ লাখ ৯১ হাজার ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ান হচ্ছে

রংপুরে ৩ লাখ ৯১ হাজার ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ান হচ্ছে

রণজিৎ দাস: জাতীয় ভিটামিন এ প্লাস ( ১ম রাউ-) ক্যাম্পেইনে রংপুর জেলায় ৩ লাখ ৯১ হাজার ৫৪২ শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ান হয়েছে।

শনিবার সকালে রংপুর সিটি কর্পোরেশনের মেয়র সরফুদ্দিন আহমেদ ঝন্টু এর উদ্বোধন করেন।

এ সময় ছিলেন রংপুর বিভাগের স্বাস্থ্য পরিচালক ডাক্তার মোঃ মোজাম্মেল হোসেন। রংপুর সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা আকতার হোসেন আজাদ, রসিক সচিব আবু ছালেহ মোঃ মুসা জঙ্গী, ড. মোঃ কামরুজ্জামান এবনে তাজ। রসিক মেয়র কর্মসুচি সফল করতে মা-বাবা, অভিভাবক পরিবারের সদস্য জনপ্রতিনিধি সহ সর্বস্তরের জনগনের প্রতি আহবান জানান। একটি শিশুও যেন এ কর্মসুচি থেকে বাদ না পড়ে সে জন্য সবাই কে সক্রিয় ভুমিকা পালন করতে সবার প্রতি অনুরোধ জানান ।

রংপুর জেলা ২৫ লাখ ৬৯ হাজার ৯৭৪ জনগোষ্ঠির মধ্যে ০৬ -১১ মাস বয়সী ৩৭ হাজার ৬৮৮ জন ও ১২-৫৯ মাস বয়সী ৩ লাখ ১৩ হাজার ৯৫৪ জন শিশু এবার ভিটামিন ক্যাপসুল খাওয়ান কাজ শুরু হয়েছে। এ লক্ষে রংপুর জেলায় ১ হাজার ৯৩১ টি কেন্দ্র, ৯৬৯ জন কর্মী, ৪ হাজার ৮২৪ জন স্বেচ্ছাসেবক ও ৩৯৫ জন সুপারভাইজার কাজ করছে। সকাল ৮ টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতীহিনভাবে শিশুদের ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হয়। এছাড়াও ভ্রাম্যমাণ বিভিন্ন পয়েন্টে কেন্দ্র গুলোতে কাজ করে যাচ্ছে মাঠ কর্মীরা।

উল্লেখ্য রংপুর সিটি কর্পোরেশনের ৩৩টি ওয়ার্ডে ২৯৫ টি কেন্দ্রের মাধ্যমে ৩৩ জন প্রথম সারির ,৭জন দ্বিতীয় সারির, ৪জন তৃতীয় সারির সুপার ভাইজার ও ৬৩৪ জন স্বেচ্ছাসেবীর মাধ্যমে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত মোট ১ লাখ ২৬ হাজার ৫০০ জন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে । ৬ মাস থেকে ১১ মাস বয়সী ১৯ হাজার ৫০০জন শিশুকে নীল রংয়ের এবং ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী ১ লাখ ৭ হাজার জন শিশুকে লাল রংয়ের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে ।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful