Templates by BIGtheme NET
আজ- শনিবার, ৫ ডিসেম্বর, ২০২০ :: ২১ অগ্রহায়ণ ১৪২৭ :: সময়- ৯ : ০৫ পুর্বাহ্ন
Home / টপ নিউজ / `অর্থমন্ত্রীর বক্তব্য তাঁর নিজস্ব, ঠান্ডা মাথায় ভাবছে আ.লীগ’

`অর্থমন্ত্রীর বক্তব্য তাঁর নিজস্ব, ঠান্ডা মাথায় ভাবছে আ.লীগ’

 ডেস্ক: সংবিধানের ষোড়শ সংশোধনীর আপিলের রায় নিয়ে অর্থমন্ত্রী যে বক্তব্য দিয়েছেন, এ নিয়ে আওয়ামী লীগ কোনো মন্তব্য করতে চায় না, এটি তাঁর নিজস্ব বক্তব্য বলে মন্তব্য করেছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি আরো জানান, এ নিয়ে তাঁর দল ‘ঠান্ডা মাথায় ভেবেচিন্তে’ প্রতিক্রিয়া জানাবে।

আজ রোববার রাজধানীর সোনারগাঁও হোটেলে মেট্রোরেলের প্যাকেজ-৮-এর চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এসব কথা বলেন। এ সময় বিচার বিভাগ স্বাধীনভাবে কাজ করছে বলেও মন্তব্য করেন তিনি।

গত ৩ জুলাই বিচারপতিদের অপসারণের ক্ষমতা সংসদের হাতে আনা সংবিধানের ষোড়শ সংশোধনীকে অবৈধ ও বাতিল ঘোষণা করে দেওয়া হাইকোর্টের রায় বহাল রাখেন আপিল বিভাগ। এরপর গত ১ আগস্ট ৭৯৯ পৃষ্ঠার পূর্ণাঙ্গ রায় প্রকাশ করা হয়।

গত শুক্রবার সিলেটের দক্ষিণ সুরমায় ষোড়শ সংশোধনীর আপিল বিভাগের রায়ের ব্যাপারে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আবুল মাল আবদুল মুহিত বলেন, ‘হ্যাঁ, এটা আমরা আবার পাস করব, ওই আইনটা। এই কনস্টিটিউশনাল অ্যামেন্ডমেন্টটা (সাংবিধানিক সংশোধনী) আমরা আবার পাস করব এবং অনবরত করতে থাকব। দেখি, জুডিশিয়ারি কতদূর যায়। বিকজ জুডিশিয়ারির পজিশন আমার মতে আনটেনাবল (কারণ বিচার বিভাগের অবস্থান আমার মতে সমর্থনযোগ্য নয়)। মানুষের প্রতিনিধিদের ওপর তারা খবরদারি করবে? তাদের আমরা চাকরি দিই।’

অর্থমন্ত্রীর এ বক্তব্য নিয়ে সমালোচনা শুরু হয়। বিএনপির পক্ষ থেকে বলা হয়, ‘অর্থমন্ত্রীর বক্তব্য সুস্পষ্টভাবে আদালত অবমাননার শামিল এবং আইনের শাসনের প্রতি চরম ধৃষ্টতা।’ অন্যদিকে সাবেক আইনমন্ত্রী এ বক্তব্যকে ভয়ংকর বলে মন্তব্য করেছেন। তবে এ ব্যাপারে আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতারা বিচ্ছিন্নভাবে বক্তব্য দিলেও দলগতভাবে এখনো কোনো প্রতিক্রিয়া আসেনি দলটির পক্ষ থেকে।

অর্থমন্ত্রীর এ বক্তব্যের ব্যাপারে আজ সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, অর্থমন্ত্রীর বক্তব্য তাঁর ব্যক্তিগত মতামত। আমরা দলীভাবে এখনো কোনো বক্তব্য দিইনি। আমরা হুট করে কোনো বক্তব্য দিতে চাই না। আমরা ঠান্ডা মাথায় বিষয়টি নিয়ে চিন্তাভাবনা করছি। এখানে মাথা গরম করে কিছু করার কোনো সুযোগ নেই। যথাসময়ে আমরা আমাদের প্রতিক্রিয়া জানাব।’

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া অরফানেজ ও চ্যারিটেবল ট্রাস্ট মামলায় তাঁর পক্ষের আইনজীবীরা প্রতিবন্ধকতা সৃষ্টি করছেন বলে কয়েক দিন আগে মন্তব্য করেছিলেন দুদক চেয়ারম্যান।

ওই বক্তব্যের প্রতিবাদ জানিয়ে গতকাল শনিবার এক সংবাদ সম্মেলনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘আমাদের কাছে মনে হয়েছে, তাঁর (দুদক চেয়ারম্যান) এই বক্তব্য হচ্ছে সরকারের বক্তব্য। সরকারের রাজনৈতিক এজেন্ডাগুলো বাস্তবায়ন করার জন্যই কাজ করছেন। আমরা ইতিপূর্বে দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যানকে এ ধরনের কোনো বক্তব্য রাখতে শুনিনি। দুর্নীতি দমন কমিশনের এ বক্তব্যকে আমরা বিচার প্রক্রিয়াকে, বিশেষ করে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বিচার প্রক্রিয়াকে প্রভাবিত করার শামিল বলে মনে করি।’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বিএনপির মহাসচিবের এ বক্তব্যের সামলোচনা করেন। তিনি বলেন, বিচার বিভাগ স্বাধীনভাবে কাজ করছে।

সংবাদ সম্মেলনে মেট্রোরেলের প্যাকেজ-৮-এর চুক্তি নিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী জানান, প্যাকেজ-৮-এর আওতায় রেল কোচ ও ট্র্যাকের জন্য প্রায় চার হাজার ২৫৭ কোটি টাকা ব্যয় হবে। চুক্তির আওতায় রোলিং স্টক ও ট্রেন সিমুলেটর ক্রয়, রোলিং স্টক পরিচালনা ও সংরক্ষণ কাজের জন্য ডিপোর যন্ত্রপাতি ও খুচরা যন্ত্রাংশ ক্রয় করা হবে।

এ ছাড়া রোলিং স্টক প্রকৌশলী, পরিচালনা ও সংরক্ষণের কাজে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারীদের প্রশিক্ষণ অন্তর্ভুক্ত রয়েছে।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful