Templates by BIGtheme NET
আজ- বুধবার, ২৫ নভেম্বর, ২০২০ :: ১১ অগ্রহায়ণ ১৪২৭ :: সময়- ১০ : ৪৩ অপরাহ্ন
Home / রংপুর / বঙ্গবন্ধুর পলাতক খুনীদের দেশে ফিরিয়ে আনতে রংপুরে ছাত্রলীগের স্মারকলিপি প্রদান

বঙ্গবন্ধুর পলাতক খুনীদের দেশে ফিরিয়ে আনতে রংপুরে ছাত্রলীগের স্মারকলিপি প্রদান

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পলাতক খুনীদের দেশে ফিরিয়ে এনে বিচারের রায় কার্যকর করার দাবীতে রংপুর জেলা ছাত্রলীগের স্মারকলিপি প্রদান

প্রেস বিজ্ঞপ্তি: ১৯৭৫ এর ১৫ আগষ্ট বাঙ্গালি জাতির জনক, স্বাধীনতার ঘোষক, স্বাধীন বাংলার স্বপ্নদ্রষ্টা, বাংলাদেশ ছাত্রলীগের আদর্শিক প্রেরণা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ তাঁর স্বপরিবারকে নৃশংসভাবে হত্যা করা হয়। এই নারকীয় হত্যাকান্ডের প্রতিবাদ এবং তার সকল খুনীদের যথাযথ বিচারের আওতায় আনতে বাংলাদেশের মাটিতে বঙ্গবন্ধুর হাতে গড়া সংগঠন ‘বাংলাদেশ ছাত্রলীগ’ অদ্যাবধি পর্যন্ত শিক্ষাঙ্গন থেকে রাজপথে আন্দোলন সংগ্রাম অব্যাহত রেখেছে। বঙ্গবন্ধু হত্যাকান্ডের বিচারের রায় আজও পূর্ণাঙ্গভাবে বাস্তবায়ন সম্ভব হয়নি। এখনও কয়েকজন আত্মস্বীকৃত ও আদালত কর্তৃক ঘোষিত সাজাপ্রাপ্ত খুনী দেশের বাইরে লিবিয়া, থাইল্যান্ড, কানাডা, আমেরিকায় অবস্থান করেছে। যার তথ্য পররাষ্ট্র মন্ত্রণালয়ে এবং রাষ্ট্রের সংশ্লিষ্ট দপ্তর সমূহে রয়েছে। এই পলাতক খুনীদের দেশে ফিরিয়ে এনে ফাঁসির রায় কার্যকরের জন্য পররাষ্ট্র মন্ত্রণালয়ের একটি বিশেষ সেল তাদের প্রচেষ্টা অব্যাহত রেখেছে। কিন্তু এখন পর্যন্ত এই বিষয়ে জাতির কাঙ্খিত প্রত্যাশা পূরণ হয় নাই। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী মহোদয়ের নিকট বাংলাদেশ ছাত্রলীগ, রংপুর জেলা শাখা বিনীত প্রার্থনা ও জোর দাবি করছে যে, অনতিবিলম্বে বঙ্গবন্ধুর পলাতক খুনীদের দেশে ফিরে এনে ফাঁসি রায় কার্যকর করে জাতির প্রত্যাশা পূরণ করা হোক। গতকাল রোববার দুপুরে স্মারকলিপি প্রদানে উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগ রংপুর জেলা শাখার সভাপতি মেহেদী হাসান সিদ্দিকী রনি, সাধারণ সম্পাদক রাকিবুল হাসান কানন, সহ সভাপতি শামীম সরদার, রোকনুজ্জামান সাগর, মোত্তালিব হোসাইন, রাব্বী হাসান, যুগ্ম সাধারণ সম্পাদক মাসুদ আহম্মেদ, মোহাইমিনুল হাসিব, সাংগঠনিক সম্পাদক আদনান হোসেন, আবু হোসেন, প্রচার সম্পাদক মোক্তার এলাহী মুরাদ, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক তানিম আহসান চপল, উপ দপ্তর সম্পাদক হাসানুল কবীর, উপ প্রচার সম্পাদক নাহিদ হাসান, সমাজসেবা বিষয়ক সম্পাদক মাহবুল আলম রতন, উপ পাঠাগার বিষয়ক সম্পাদক হাসিবুল ইসলাম শিমন, জেলা ছাত্রলীগের সদস্য আরিফুজ্জামান আরিফ, নাঈম ইসলাম, সিয়াম, পলাশ, রাসেল, জিল্লুর প্রমুখ।

রংপুর মহানগর ছাত্রলীগের উদ্যোগে মানববন্ধন ও স্মারক লিপি প্রদান

প্রেস বিজ্ঞপ্তি: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সপরিবারকে হত্যাকান্ডের জড়িত স্বঘোষিত পলাতক খুনিদের দ্রুততর সময়ে দেশে ফিরিয়ে এনে আদালতের রায় কার্যকরের দাবিতে রংপুর মহানগর ছাত্রলীগের উদ্যোগে মানববন্ধন ও স্মারক লিপি প্রদান করা হয়েছে।

রবিবার নগরীর কাচারী বাজার এলাকায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। পরে রংপুর জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পররাষ্ট্র মন্ত্রনালয় বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচিতে মহানগর ছাত্রলীগ সভাপতি মোহাম্মদ শফিউর রহমান স্বাধীন এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শেখ আসিফ হোসেনের সঞ্চালনায় বক্তব্য রাখেন, সহ-সভাপতি মোঃ মাহবুবুজ্জামান মাসুম, যুগ্ম সাধারণ সঃ আজিজুল ইসলাম আজিজ, যুগ্ম সাধারণ সঃ তানভীর মোরশেদ তুষার, সাংগঠনিক সম্পাদক আহসান হাবিব রাকু, আলী আশরাফ দিদার, প্রচার সম্পাদক মোঃ আব্দুল্লাহ হাজ্জাজ, দপ্তর সম্পাদক সাফিউর রহমান সাফি এবং মহানগর ছাত্রলীগের অন্যান্য নের্তৃবৃন্দসহ ৩৩টি ওয়ার্ড ও ১৯টি শিক্ষা প্রতিষ্ঠানের নের্তৃবৃন্দ।

মানববন্ধনে বক্তরা, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সপরিবারকে হত্যাকান্ডের জড়িত স্বঘোষিত পলাতক খুনিদের দ্রুততর সময়ে দেশে ফিরিয়ে এনে আদালতের রায় কার্যকর করার জোড় দাবি জানায়।

 

বঙ্গবন্ধুর পলাতক খুনিদের দেশে ফিরিয়ে আনতে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন ও স্মারকলিপি

সংবাদ বিজ্ঞপ্তি: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর এ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর পলাতক খুনিদের দেশে ফিরিয়ে এনে রায় কার্যকরের দাবিতে আজ বিকাল ৫:০০ টায় বিশ্ববিদ্যালয়ের ২ নম্বর গেট সংলগ্ন পার্কের মোড়ে মানববন্ধন পালন করেছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর শাখা ছাত্রলীগ।

মানববন্ধনে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিটিএফও। উপাচার্য তাঁর বক্তব্যে বলেন, আজ বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের জন্য একটি বিশেষ দিন। সারা দেশব্যাপী বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের আজকের এ আয়োজন আলোড়ন সৃষ্টি করবে, বঙ্গবন্ধুর পলাতক খুনিরা বিশ্বের যে দেশেই থাকুক না কেন, তাদেরকে দ্রুত দেশে ফিরিয়ে এনে বিচারের রায় কার্যকর করে দেশকে কালিমামুক্ত করার মধ্যদিয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ে তুলতে হবে। উপাচার্য আরও বলেন, প্রয়োজনে ছাত্রলীগের নেতৃবৃন্দকে নিয়ে তিনি পররাষ্ট্র মন্ত্রণালয়ে স্মারকলিপি পেশ করবেন। মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন বিভিন্ন বিভাগের শিক্ষকগণ।

মানববন্ধনে বেরোবি শাখা ছাত্রলীগের সভাপতি আবু মোন্নাফ আল কিবরিয়া তুষার ও সাধারণ সম্পাদক কামরুল হাসান নোবেল শেখ তাদের বক্তব্যে বঙ্গবন্ধুর পলাতক খুনিদের দেশে ফিরিয়ে এনে দ্রুত বিচারের রায় কার্যকরের দাবি জানান। মানববন্ধনে অসংখ্য সাধারণ শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

 

বঙ্গবন্ধুর হত্যাকারীদের ফিরিয়ে এনে বিচার দাবীতে কারমাইকেল কলেজ ছাত্রলীগের মানববন্ধন

হাসান আল সাকিব: বঙ্গবন্ধুরর হত্যাকারীদের ফিরিয়ে এনে বাংলার মাটিতে বিচার দাবিতে কারমাইকেল কলেজ ছাত্রলীগের মানবন্ধন ও অধ্যক্ষ মহোদয় কে স্মারকলিপী প্রদান করেছে।

হাজার বছরের শ্রেষ্ট বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যা কারিদের দ্রুত দেশে ফিরিরে এনে বিচার কার্যকর  করার দাবিতে বাংলাদেশ ছাত্রলীগ কারমাইকেল কলেজ শাখার আয়োজনে মানববন্ধন ও  পররাষ্ট্র মন্ত্রনালয়ে স্মারকললীপি প্রদান অধ্যক্ষ মহোদয়ের মাধ্যমে আজ সকাল ১১টায় ক্যাম্পাস চত্বরে অনুষ্ঠিত হয়।

উক্ত মানবন্ধনে কারমাইকেল কলেজ ছাত্রলীগের সভাপতি মোঃসাইদুজ্জামান সিজারে সভাপতিত্ব ও সাধারণ সম্পাদক জাবেদ আহমেদের সঞ্চালনায় বক্তব্য রাখেন কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি নুরে আলম, নাজমুস সাকিব যুগ্ম সম্পাদক ফাইম কলেজ ছাত্রলীগ নেত্রী হুমায়রা ইসলাম চাদনী, শেখ রিয়াল, সাকির হোসেন সাদ্দাম, মিন্টু, লিলন, সোহেল,লালন, সবুজ,নাইস,তানজিরুল, সাজ্জাদ, সুমন, রুবেল, কারমাইকেল কলেজ ছাত্রলীগের অন্তরগত দর্শন বিভাগের সাধারণ সম্পাদক আকিমুল ইসলাম ইংরেজি বিভাগের সাধারণ সম্পাদক রাগিব প্রমুখ।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful