আর্কাইভ  শনিবার ● ২০ এপ্রিল ২০২৪ ● ৭ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   শনিবার ● ২০ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: নীলফামারীতে গোপন বৈঠক থেকে জামায়াতের ৩ নেতা গ্রেপ্তার       পলাশবাড়ীতে আসামির ছুরিকাঘাতে বাদীর মৃত্যু, গ্রেফতার ১       মন্ত্রী-সংসদ সদস্যদের সন্তান-স্বজনের ভোটে না দাঁড়ানোর নির্দেশ       ভোজ্যতেলের দাম বাড়ল, খোলা তেলে সুখবর       বিএনপি নেতা সোহেলের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুরে  মানববন্ধন ও সমাবেশ       

 width=
 

মুক্তামণির হাতে দ্বিতীয় দফায় অস্ত্রোপচার সম্পন্ন

শনিবার, ১২ আগস্ট ২০১৭, দুপুর ১২:৩৩

এর আগে অস্ত্রোপচারের জন্য সকাল ৮টা ৫০ মিনিটে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের অপারেশন থিয়েটারে নেওয়া হয়। প্রসঙ্গত, গত ৫ আগস্ট রোগ শনাক্ত করতে মাংস কেটে টিস্যু নিয়ে বায়োপসি করার জন্য মুক্তামণির হাতে প্রথম অস্ত্রোপচার করা হয়। ওই দিন সকাল সাড়ে ৯টা থেকে প্রায় দেড় ঘণ্টা ধরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের একই অপারেশন থিয়েটারে চলে এই অস্ত্রোপচার। এর তিন দিন পর গত মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে চিকিৎসকরা জানান, মুক্তার হাতের একাধিক অপারেশনের প্রয়োজন রয়েছে। এমনকি তার বাম হাত কেটে ফেলতেও হতে পারে।

উল্লেখ্য, বিরল রোগে আক্রান্ত সাতক্ষীরার মুক্তামণিকে নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সম্প্রতি প্রতিবেদন প্রকাশিত হয়। প্রতিবেদন প্রকাশের পর স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো. সিরাজুল ইসলাম এই শিশুর চিকিৎসার দায়িত্ব নেন। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনাও মুক্তামণির চিকিৎসার ব্যয়ভার বহনের দায়িত্ব নেন।

মন্তব্য করুন


 

Link copied