আর্কাইভ  বৃহস্পতিবার ● ২৮ মার্চ ২০২৪ ● ১৪ চৈত্র ১৪৩০
আর্কাইভ   বৃহস্পতিবার ● ২৮ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

 width=
 
শিরোনাম: স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে       কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা       লালমনিরহাটে পুকুরে জাল ফেলতেই জালে উঠে এলো যুবকের মরদেহ       কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা       রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা      

 width=
 

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ডিনস্ অ্যাওয়ার্ড চালুর ঘোষণা

শনিবার, ১২ আগস্ট ২০১৭, দুপুর ০৪:০১

আজ শনিবার (১২ আগস্ট ২০১৭) দরিদ্র এবং মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই ঘোষণা দেন। শোকাবহ আগস্ট উপলক্ষে মাসব্যাপী কর্মসূচির অংশ হিসেবে এই বৃত্তিপ্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়। চারটি বিভাগের ২০ জন শিক্ষার্থীকে তরুন রাজনীতিক জনাব রাশেক রহমান-এর সহায়তায় ৫০০০/- (পাঁচ হাজার) টাকা করে এককালীন বৃত্তি প্রদান করা হয় উক্ত অনুষ্ঠানে।

অনুষ্ঠানে জনাব রাশেক রহমান ছাড়াও খ্যাতনামা স্থপতি মঞ্জুর কাদের বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বেলা সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের সভাকক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক (চলতি দায়িত্ব) ড. মোঃ নজরুল ইসলাম।

অনুষ্ঠানের প্রধান অতিথি উপাচার্য প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিটিএফও বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের উৎসাহিত করতে শিক্ষাবৃত্তির বিকল্প নেই। আজ চার বিভাগের ২০ জন শিক্ষার্থীকে টোকেন বৃত্তি প্রদানের মাধ্যমে এই যাত্রা শুরু হলো। এই কার্যক্রম অব্যাহত থাকবে।’ তিনি আগামী বছর থেকে বিশ্ববিদ্যালয়ে ডিনস্ অ্যাওয়ার্ড চালুর ঘোষণা দেন। এ বিষয়ে ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরকে নির্দেশনা দেওয়া হয়েছে বলেও জানান তিনি।

অনুষ্ঠানে জনাব রাশেক রহমান বলেন, ‘বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তুলতে জাতিকে শিক্ষিত করার বিকল্প নেই। তাই আমাদের সমাজের প্রতিষ্ঠিত ব্যক্তিদের এ বিষয়ে দায়িত্ব নিতে হবে। সবাই এগিয়ে এসে গরীব ও মেধাবী শিক্ষার্থীদের পাশে দাড়ালেই কেবল সেটা সম্ভব।’

ঘন্টাব্যাপী চলা এই অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. আবু কালাম মোঃ ফরিদ উল ইসলাম, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল-এর প্রভোস্ট (চলতি দায়িত্ব) তাবিউর রহমান প্রধান, উইমেন এন্ড জেন্ডার স্টাডিজ বিভাগের বিভাগীয় প্রধান মো: হুমায়ুন কবীর, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান মোঃ সাইদুর রহমান, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের সহকারী পরিচালক মো: জুবায়ের ইবনে তাহের, রংপুর মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডল প্রমুখ। এছাড়াও বিভিন্ন বিভাগের শিক্ষকসহ রংপুর জেলা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান রনি এবং বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করে পি এস টু ভাইস-চ্যান্সেলর জনাব আমিনুর রহমান।

মন্তব্য করুন


 

Link copied