Templates by BIGtheme NET
আজ- শুক্রবার, ১৮ অগাস্ট, ২০১৭ :: ৩ ভাদ্র ১৪২৪ :: সময়- ১ : ০৩ অপরাহ্ন
Home / নীলফামারী / নীলফামারীতে দুইদিনের শিশু সাংবাদিকতার প্রশিক্ষণ কর্মশালা শেষ

নীলফামারীতে দুইদিনের শিশু সাংবাদিকতার প্রশিক্ষণ কর্মশালা শেষ

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ১২ আগষ্ট॥ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম ও ইউনিসেফ আয়োজিত দুইদিন ব্যাপী শিশু সাংবাদিকতার প্রশিক্ষণ কর্মশালা নীলফামারীতে শেষ হলো।
নীলফামারী জেলা শহরের উদয়াঙ্কুর সেবা সংস্থা (ইএসএস) এর সম্মেলন কক্ষে জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ২০জন ছেলে মেয়ে অংশ নেয় এ প্রশিক্ষনে।
সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বেসরকারী উন্নয়ন সংস্থা ইউএসএস এর নির্বাহী পরিচালক আলাউদ্দিন আলী।
বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম এর নীলফামারী প্রতিনিধি বিজয় চক্রবর্তী কাজলের সভাপতিত্বে কর্মশালার সমাপনীতে বিশেষ অতিথি ছিলেন, নীলফামারী প্রেসকাবের সভাপতি তাহমিন হক ববি, স্থানীয় জ্যেষ্ঠ সাংবাদিক দৈনিক কালের কন্ঠ পত্রিকার নীলফামারী প্রতিনিধি ভূবন রায় নিখিল, নীলফামারী টেলিভিশন সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক মিল্লাদুর রহমান মামুন।
এসময় হ্যালো ডট বিডিনিউজ টোয়িন্টিফোর ডটকম এর নীলফামারীর সৈয়দুপুর প্রতিনিধি খুর্শীদ জামান কাকন উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তব্যে ইউএসএস এর নির্বাহী পরিচালত আলাউদ্দিন আলী বলেন, লেখা পড়ার পাশাপাশি বিভিন্ন সৃজনশীল কার্যক্রমের সাথে যুক্ত থাকলে প্রকৃত ভাল মানুষ হিসেবে নিজেকে গড়ে তোলা যায়। আজকে যারা এই প্রশিক্ষণ কর্মশালায় অংশ গ্রহণ করেছেন তারা সকলেই শিশু। তোমরা যারা প্রশিক্ষণ গ্রহণ করে যে শিক্ষা অর্জন করেছে এই শিক্ষা তোমাদের প্রতিনিয়ত কাজ লাগবে।
এ ধরণের কর্মশালা আয়োজন করায় বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম ও ইউনিসেফকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, নীলফামারী জেলার শিশুদের জন্য এধরণের সৃর্জনশীল প্রশিক্ষণও আগামীতে অব্যাহত রাখার অনুরোধ জানান তিনি।
গতকাল শুক্রবার (১১ আগষ্ট) ১০ সকালে শুরু হওয়া এই কর্মশালায় শিশুদের প্রশিক্ষণ দেন কেন্দ্রীয় অতিথি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম পঞ্চগড় প্রতিনিধি সাইফুল আলম বাবু, নীলফামারীর জ্যেষ্ঠ সাংবাদিক ভূবন রায় নিখিল, মিল্লাদুর রহমান মামুন ও বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম’র স্থানীয় প্রতিনিধি বিজয় চক্রবর্তী কাজল এবং হ্যালো ডট বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম সৈয়দপুর উপজেলা প্রতিনিধি খুর্শীদ জামান কাকন।
সমাপনী দিনে প্রশিক্ষণ গ্রহণকারী নীলফামারী পুলিশ লাইন স্কুলের অষ্টম শ্রেণীর শিক্ষার্থী তাইয়্যেবা সরকার শ্যামা বলেন, আগে জানতামনা যে শিশুরাও সাংবাদিকতা করতে পারে। প্রশিক্ষণে অংশ নিয়ে জানতে পারলাম। দুইদিনের এই প্রশিক্ষণে অংশ নিয়ে ‘সাংবাদিকতার’ অনেক কিছু শিখতে পেরেছি। যা আগামী দিনে আমার অনেক কাজে আসবে।
প্রশিক্ষণ গ্রহণকারী নীলফামারী সরকারি কলেজের একাদশ শ্রেণীর শিক্ষার্থী ফারহান শাহরিয়ার মাহিন বলেন, আমাদের শিশুদের জন্য এতো সুন্দর একটি প্রশিক্ষণের আয়োজনস করায় বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম ও ইউনিসেফকে ধন্যবাদ জানায়। দু’দিনের প্রশিক্ষণে প্রশিক্ষদের কাছ থেকে যে টুকু শিক্ষা আমরা নিতে পেরেছি তাতে আমাদের অনেক উপকার হয়েছে। তাবে এই প্রশিক্ষণের মেয়াদ দুদিন না হয়ে পাঁচ দিন হলে আরো বেশি শিখতে পারতাম। আগামীতে কর্তৃপক্ষ আমাদের এই আবেদনটি বিবেচনা নিবে আশাকরি।
নীলফামারী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর শিক্ষার্থী মারিয়া সুলতানা বলেন, স্বল্প সময়ের প্রশিক্ষণে প্রশিক্ষকরা হাতে কলমে আমাদের যে শিক্ষা দিয়েছে তাতে আমাদেও অনেক উপকার হয়েছে। প্রশিক্ষণের প্রত্যেক প্রশিক্ষক আমাদেও নিজের সন্তানের মতো করে বুঝিয়েছেন।
কর্মশালায় সাংবাদিকতার সহজপাঠ, ভিডিও সংবাদের প্রাথমিক ধারণা, খবর বিষয় খোঁজা, অভিজ্ঞতা বিনিময়, হ্যালো সর্ম্পকে এতে যা যা প্রকাশ করা হয় তার ধারণ প্রদান এবং শিশু অধিকার সর্ম্পকে প্রশিক্ষকরা হাতে কলমে শিক্ষা প্রদান করেছন এজন্য তাদের প্রত্যেককের কাছে আমিসহ আমরা কৃতজ্ঞ।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful