Templates by BIGtheme NET
আজ- শনিবার, ২৪ অগাস্ট, ২০১৯ :: ৯ ভাদ্র ১৪২৬ :: সময়- ১০ : ১৬ পুর্বাহ্ন
Home / টপ নিউজ / বুড়িমারীর সাথে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ

বুড়িমারীর সাথে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ

 লালমনিরহাট প্রতিনিধি: দেশের অন্যতম স্থলবন্দর লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দরের সাথে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে পড়েছে।

রোববার(১৩ আগষ্ট) সকাল ৬টা থেকে বুড়িমারীর সাথে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

লালমনিরহাটের রেলওয়ের সহকারী ট্রাফিক সুপারিয়েন্টেন্ট(এটিএস) সাজ্জাত হোসেন জানান, লালমনিরহাট বুড়িমারী রেলরুটের অনেক স্থানে রেল লাইনের উপর দিয়ে প্রবাহিত হচ্ছে বন্যার পানি। বেশ কিছু স্থানে লাইনের নিচ দিয়ে পানি প্রবাহের কারনে লাইনের নিচে সুড়ঙ্গ গর্তের সৃষ্ট হয়েছে।

ফলে এ রুটের বুড়িমারী থেকে হাতিবান্ধা উপজেলার পারুলিয়া পর্যন্ত রেল চলাচলের অনুপযোগি হয়ে পড়েছে। তাই বুড়িমারী স্থলবন্দর তথা পাটগ্রাম, হাতিবান্ধা ও কালীগঞ্জ উপজেলা সম্পুর্ন রুপে বিচ্ছিন্ন হয়ে পড়েছে লালমনিরহাটসহ সারা দেশের সাথে।

তবে এ রুটে ধীর গতিতে রেল যোগাযোগ স্বাভাবিক থাকবে লালমনিরহাট থেকে কালীগঞ্জের কাকিনা পর্যন্ত। সৃষ্ট বন্যায় লাইনের কোথাও ভেঙ্গে বা নষ্ট হতে দেখলে স্থানীয় রেল স্টেশনে খবর দিতে স্থানীয়দের প্রতি আহবান জানান ওই রেল কর্মকর্তা।

রোববার(১৩ আগষ্ট) সকাল ৯টার দিকে দেশের বৃহত্তম সেচ প্রকল্প তিস্তা ব্যারাজে তিস্তার পানি প্রবাহ রেকর্ড করা হয় বিপদ সীমার ৬৫ সেন্টিমিটার উপর।

পানি উন্নয়ন বোর্ডের তিস্তা ব্যারাজ ডালিয়া শাখার নির্বাহী প্রকৌশলী মোস্তাফিজার রহমান জানান, গত শুক্রবার থেকে তিস্তার পানি প্রবাহ বিপদ সীমা অতিক্রম করছে। উজানের ঢল ও টানা ৬দিনের ভারি বর্ষনে শনিবার দিনভর বিপদ সীমার ২৫ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হলেও রাতে আরো বেড়ে যায়।

ব্যারাজ রক্ষার্থে তিস্তায় রের্ড এলার্ট জারি করে লোজনকে নিরাপদে সড়ে যেতে বলা হয়। গভির রাতে ব্যারাজের ফ্লাড বাইপাস উপচে পানি প্রবাহিত হয়। ব্যারাজ রক্ষার্থে ফ্লাড বাইপাস কেটে দেয়া দরকার হলেও স্থানীয়দের বাঁধা তা সম্ভব হচ্ছে না। এ জন্য পুলিশ সদস্যরা এলেও কাজে আসছে না। ব্যারাজ রক্ষার্থে সেনাবাহিনীর সহায়তা চান এ প্রকৌশলী।

রোববার(১৩ আগষ্ট) সকাল ৯ টায় ডালিয়া পয়েন্ট তিস্তার পানি প্রবাহ রেকর্ড করা হয় ৫৩ দশমিক ০৫)। যা স্বাভাবিকের( ৫২ দশমিক ৪০সেন্টিমিটার) ৬৫ সেন্টিমিটার উপরে। ব্যারাজ রক্ষার জন্য তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful