আর্কাইভ  বৃহস্পতিবার ● ১৮ এপ্রিল ২০২৪ ● ৫ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   বৃহস্পতিবার ● ১৮ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: ডোমার ও ডিমলা উপজেলা নির্বাচনে ৩৫ জনের প্রার্থীতা বৈধ ॥ চেয়ারম্যান পদে ১২ জনের মধ্যে আওয়ামীলীগের ৭ জন প্রার্থী       নীলফামারীতে ঐতিহাসিক মুজিব নগর দিবস পালন       নীলফামারীতে ট্রেনে কাটা পড়ে যুবকের মৃত্যু       কিশোরীগঞ্জে পাঁচতলা ভবন থেকে পড়ে এক ব্যাক্তির রহস্যজনক মৃত্যু       উপজেলা নির্বাচনে জাপার প্রার্থী হতে চান না কেউ      

 width=
 

যেসব মানুষ থেকে ১০০ হাত দূরে থাকবেন

বৃহস্পতিবার, ১৭ আগস্ট ২০১৭, দুপুর ০৪:৫৬

কাছের কাউকে সুখে দেখলেও এদের মাঝে আর্তনাদের সৃষ্টি হয়। এসকল মানুষ থেকে যতটুকু পারেন দূরত্ব বজায় রাখুন। কিন্তু কিভাবে এসকল মানুষকে চিনে নিবেন, আসুন জেনে নেয়া যাক-

১. যারা সবসময় মানুষের কাজকর্মের উপর কমেন্ট করে বেড়ায় তাদের থেকে দূরে থাকুন। তারা সবসময় মানুষের কাজের মাঝে বিভিন্ন খুঁত খুঁজে বের করে। যে কোন বিষয়ে তাদের মতামত দেয়া লাগবেই। সে ব্যাপারে তাদের বিন্দুমাত্র ধারণা না থাকলেও সে কথা বলবেই।

২. আমাদের মাঝে এমন কিছু কিছু মানুষ আছে, যারা সকল বিষয়ে চিৎকার চেঁচামেচি করতে ভালবাসে। তারা কথায় কথায় ঝগড়া করতে খুব ভালবাসে। তাই এসকল মানুষ থেকে দূরে থাকুন। এরা তাদের রাগের রোষানলে আপনাকেও জড়াবে। আর ঝগড়া কখনও শান্তি বয়ে আনে না, এটি শুধু কষ্ট দিতে জানে।

৩. যাদের মাঝের হিংসার প্রবণতা বেশি তাদের থেকেও দূরে থাকুন। এরা আপনার ভাল দিক দেখলেই ঈর্ষায় জ্বলে পুড়ে মরবে। আপনার ক্ষতি করার যথাসাধ্য চেষ্টাও করবে এরা।

৪. যারা সারাক্ষণ মানুষের ব্যাপারে সমালোচনা করে বেড়ায়, এরা সবচেয়ে বিষাক্ত মানুষ। এসকল মানুষ আপনার জীবন দুর্বিষহ করে তুলতে পারে। এরকম মানুষের সাথে সম্পর্ক গড়ে তোলার আগে আরেকবার ভাবুন।

৫. মিথ্যুক মানুষ থেকে তো ১০০০ হাত দূরে থাকা উচিৎ। এরা সবচেয়ে বড় বিশ্বাসঘাতক। এরা কখনও আপনার ভালবাসার মূল্য বুঝবে না। এরকম মানুষের উপর কখনও নিজের ফিলিংস বিলিয়ে দিবেন না।

মন্তব্য করুন


 

Link copied