আর্কাইভ  মঙ্গলবার ● ১৬ এপ্রিল ২০২৪ ● ৩ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   মঙ্গলবার ● ১৬ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: কুড়িগ্রামে অষ্টমীর স্নান করতে এসে মারা গেলেন পুরোহিত       বাস-পিকআপ সংঘর্ষে ১১ জন নিহত       উপজেলা পরিষদ নির্বাচন: রংপুরে ৩০ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল        ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে ডোমার ও ডিমলায় মনোনয়ন জমা দিলেন ৩৫ জন       নীলফামারীতে বুদ্ধিপ্রতিবন্ধী নারীকে গণধর্ষন -গ্রেপ্তার ৬      

 width=
 

বন্যাদুর্গতদের পাশে নেই রংপুরের এমপিরা

রবিবার, ২০ আগস্ট ২০১৭, দুপুর ০২:২৭

রংপুর জেলায় ৬টি সংসদীয় আসনের ৫ জন এমপিই রয়েছেন নিজ এলাকার বাইরে। তারা বর্তমানে ঢাকায় অবস্থান করছেন। ফলে অনেক স্থানে বন্যাদুর্গতদের ত্রাণ বিতরণেও দেখা দিয়েছে অলসভাব।

দলীয় ও স্থানীয় সূত্রে জানা গেছে, রংপুর-১ আসন গঙ্গাচড়ার এমপি স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী আলহাজ মসিউর রহমান রাঙ্গা গত ১০ আগস্ট রংপুরে এসে ১৪ আগস্ট ঢাকা চলে গেছেন। তিনি রংপুরে অবস্থান করার সময় গঙ্গাচড়ায় বন্যাদুর্গতদের পাশে দাঁড়িয়ে সাহায্য-সহযোগিতা করেছেন বলে দলীয় সূত্র দাবি করেছে।

রংপুর-২ (বদরগঞ্জ-তারাগঞ্জ) আসনের এমপি আবুল কালাম মো. আহসানুল হক চৌধুরী ডিউক তার নিজ এলাকাতেই রয়েছেন।

রংপুর-৪ (সদর) আসনের এমপি এইচএম এরশাদ। তিনি বর্তমানে ঢাকায় অবস্থান করছেন। এরশাদ তার নিজ এলাকার বন্যাদুর্গতদের দেখতে না আসায় অনেকেই ক্ষোভ প্রকাশ করেছেন।

রংপুর-৪ (পীরগাছা-কাউনিয়া) আসনের এমপি স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য টিপু মুন্সি গত ১৩ আগস্ট রংপুরে এসেছিলেন। ৩ দিন থেকে তিনি ঢাকায় চলে যান।

রংপুর-৫ (মিঠাপুকুর) আসনের এমপি জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কোষাধ্যক্ষ এইচএম আশিকুর রহমান গত ১০ আগস্ট রংপুরে এসে ১৪ আগস্ট ঢাকা চলে যান।

রংপুর-৬ (পীরগঞ্জ) আসনের বর্তমান এমপি স্পিকার শিরীন শারমিন চৌধুরী। তিনিও দীর্ঘদিন থেকে নিজ এলাকা পীরগঞ্জে আসছেন না।

বন্যার সময়ে নিজ এলাকার এমপিদের কাছে না পেয়ে দুর্গতদের মাঝে এক ধরনের হতাশা কাজ করছে।

তবে দলীয় একটি সূত্র জানিয়েছে, টিপু মুন্সি ও আশিকুর রহমান রংপুরে অবস্থানকালে বিভিন্ন স্থানে বন্যাদুর্গতদের ত্রাণ দিয়েছেন এবং বন্যাদুর্গত মানুষের খোঁজখবর নিয়ে তাদের পাশে থেকেছেন।

মন্তব্য করুন


 

Link copied