আর্কাইভ  শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ● ১৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

 width=
 
শিরোনাম: স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে       কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা       লালমনিরহাটে পুকুরে জাল ফেলতেই জালে উঠে এলো যুবকের মরদেহ       কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা       রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা      

 width=
 

বর্তমান সরকার রেলবান্ধব সরকার- ডেমু ট্রেন উদ্ধোধন কালে মন্ত্রী

মঙ্গলবার, ২৭ আগস্ট ২০১৩, দুপুর ০১:২৭

মঙ্গলবার সকাল ১০টায় দিনাজপুর-ঠাকুরগাঁও-পঞ্চগড় পথে ডিজেল ইলেকট্রিক মাল্টিপল ইউনিট (ডেমু) ট্রেনের উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

ঠাকুরগাঁও রোড রেল জংশন চত্বরে এক সমাবেশ শেষে ফিতা কেটে নতুন এই কমিউটার ট্রেনটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন মন্ত্রী।

মুজিবুল হক বলেন, “বিগত চারদলীয় জোট সরকারের আমলে রেলের কোনো উন্নয়ন হয়নি। রেলের প্রতি তাদের কোনো দরদ ছিল না। বরং জামায়াত-শিবির হরতাল ডেকে রেলের ২০ কোটি টাকার সম্পদ নষ্ট করেছে। আর এখন বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া মতায় গিয়ে রেলের উন্নয়নের কথা বলে জনগণকে ধোঁকা দিচ্ছেন।”

মন্ত্রী আরো বলেন, “বর্তমান সরকার রেলবান্ধব সরকার। এই সরকার মতায় আসার পর আলাদা রেল মন্ত্রণালয় করেছে। বহু বন্ধ স্টেশন ও নতুন নুতন ট্রেন চালু করেছে।”

বাংলাদেশে যোগাযোগের অন্যতম মাধ্যম হল রেল। বর্তমান আওয়ামীলীগ সরকারের আমলে ডাবল রেল লাইন নির্মাণ,নতুন ট্রেন চালুসহ রেল েেত্র ব্যাপক উন্নয়ন হয়েছে। এ সরকারের আমলে রেলকে অধুনিকায়ন করা হবে।

রেলমন্ত্রী বলেন, “২০৩০ সালের মধ্যে এসব প্রকল্প বাস্তবায়নের সময়সীমা ধরা হয়েছে। এ খাতে সরকার স্বল্প ও দীর্ঘমেয়াদী যে প্রকল্প নিয়েছে, তাতে বিশ্বের উন্নত দেশের মতো সেবা দেয়া সম্ভব।”

বর্তমান সরকার ট্রেনকে গণপরিবহনে পরিণত করতে বিভিন্ন পদপে গ্রহণ করেছে। যা আগে কখনো হয়নি বলেও মন্তব্য করেন তিনি।

বিরোধী দলীয় নেতা খালেদা জিয়ার বক্তব্যের উদ্ধৃতি দিয়ে পানি সম্পদ মন্ত্রী রমেশ চন্দ্র সেন বলেন, “তিনি মতায় গেলে নাকি দ্রুত ট্রেন সার্ভিস চালু করবেন। নির্বাচনী বৈতরণী পার হতে তিনি এখন এসব বক্তব্য দিচ্ছেন। এটা হলো তার ফাঁকিবাজী বক্তব্য।

নতুন রেললাইন স্থাপন, পুরনো লাইন মেরামত, ইঞ্জিন আমদানি ছাড়াও সম্প্রতি চীন থেকে ২০টি ডেমু ট্রেন আমদানি এবং ১৮ হাজার ৩১০ কোটি টাকার ৩৮টি প্রকল্প হাতে নেয়া হয়েছে বলেও তিনি জানান।

“তিনি (খালেদা) প্রধানমন্ত্রী থাকাকালে একটি ট্রেনও যোগ হয়নি। নতুন কোন রেললাইন, রেল স্টেশনও নির্মাণ হয়নি। উপরোন্তু ১শ’টি রেল স্টেশন বন্ধ করা হয়েছিল।”

রেল মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব সুনীল চন্দ্র পালের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, পানি সম্পদ মন্ত্রী রমেশ চন্দ্র সেন,আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহামুদ চৌধুরী এমপি, ঠাকুরগাঁও- আসনের এমপি হাফিজ উদ্দিন, দিনাজপুর-১ আসনের এমপি মনোরঞ্জন শীল গোপাল, রেলওয়ের জেনারেল ম্যানেজার ফেরদৌস আলম, ডিআইজি সোহরাব হোসেন, ঠাকুরগাঁও আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এ্যাড. মকবুল হোসেন বাবু, সাধারণ সম্পাদক সাদেক কুরাইশী প্রমুখ।

মন্তব্য করুন


 

Link copied