আর্কাইভ  মঙ্গলবার ● ১৬ এপ্রিল ২০২৪ ● ৩ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   মঙ্গলবার ● ১৬ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: কুড়িগ্রামে অষ্টমীর স্নান করতে এসে মারা গেলেন পুরোহিত       বাস-পিকআপ সংঘর্ষে ১১ জন নিহত       উপজেলা পরিষদ নির্বাচন: রংপুরে ৩০ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল        ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে ডোমার ও ডিমলায় মনোনয়ন জমা দিলেন ৩৫ জন       নীলফামারীতে বুদ্ধিপ্রতিবন্ধী নারীকে গণধর্ষন -গ্রেপ্তার ৬      

 width=
 

রংপুর সিটি নির্বাচন; সম্ভাব্য কাউন্সিলর প্রার্থী ৪০০

বুধবার, ২৩ আগস্ট ২০১৭, দুপুর ১০:১৯

মৃত ব্যক্তির জানাজা, বিয়ে বাড়ি এবং অসুস্থদের পাশে নিয়মিত উপস্থিত থাকছেন। তাদের উপস্থিতি রয়েছে অন্যান্য সামাজিক অনুষ্ঠানেও। আর পাশি পাশি অনেকে স্ব- স্ব এলাকায় তাদের ছবি সম্বলিত ব্যানার, পোস্টার ও ফেস্টুন সেঁটে দিয়ে দোয়া চেয়েছেন। কয়েকটি এলাকার ভোটারদের সাথে কথা বলেও সংশি¬ষ্ট সূত্রে এসব তথ্য জানা যায়।

ওয়ার্ড কাউন্সিলর হিসেবে নির্বাচন করার লক্ষ্যে একেকটি ওয়ার্ডে ১০জন করে সম্ভাব্য প্রার্থী তাদের প্রচারনা চালিয়ে যাচ্ছেন। বসে নেই বর্তমান কাউন্সিলররাও । সে হিসেবে ৩৩টি ওয়ার্ডে মাঠে রয়েছেন ৩৩০ জন। আর ১১টি সংরক্ষিত আসনে মাঠে আছেন ৫ জন করে। এসব ওয়ার্ডেও সংরক্ষিত আসনের বর্তমান কাউন্সিলরা মাঠে কাজ করে যাচ্ছেন। মোটে ৪০০জন মাঠ চষে বেড়াচ্ছেন ।

দুই সপ্তাহ ধরে রংপুর গরীর ২০, ২১, ২২, ২৩, ২৪, ২৫, ২৬, ২৭, ২৮, ২৯ এবং ৩০নং ওয়ার্ড ঘুরে বেশ কয়েক জন ভোটারের সাথে কথা বলে জানা যায় প্রায় ১মাস আগে থেকে সম্ভাব্য প্রাথীদের প্রচারনা বেড়ে গেছে। সম্ভাব্য প্রার্থীরা নিজ নিজ এলাকার নানা সামাজিক কাজে অংশ নিচ্ছেন। কেউ কেউ পোস্টারও সেঁটে দিয়ে প্রার্থী হিসেবে জানান দিচ্ছেন। কোন অনুষ্ঠানে না ডাকলেও অনেকে স্বেচ্ছায় চলে আসেন ।

তারা জানান, আগের তুলনায় বর্তমান কাউন্সিলররা নড়েচড়ে বসছেন। তারা নিয়মিত সেবার হাত বাড়িয়ে দিচ্ছেন। জানা যায়, অন্যান্য ওয়ার্ডেও বর্তমান ও সম্ভাব্য কাউন্সিলর প্রার্থীরা প্রচারনা চালিয়ে যাচ্ছেন।

তারা আরও জানান, নির্বাচন ঘনিয়ে আসায় ওয়ার্ডের কিছু কিছু সমস্যার দ্রত সমাধান হচ্ছে। বিভিন্নভাবে তারা উপকৃত হচ্ছেন। ভোটের সময় তারা যোগ্য প্রার্থীকে ভোট দিবেন।

সূত্রমতে, সম্প্রতি অতি বৃষ্টির কারনে রংপুর নগরীর রৈাগীপাড়া, সিওবাজারের বিসিক পাড়া, বখতিয়ারপুর, সিট কেল¬াবন্দ, দামোদপর, বড় ময়দান, মোহরপুর, বড়বাড়ি, দেওডোবা, সাতগড়া, লাবুর মোড়, শতরঞ্জিপাড়া, কিসামত বিষু, সিলিমপুর, পানবাড়ি, শেখপাড়াসহ আরও কয়েকটি পাড়ায় বেশি জলাবদ্ধা সৃষ্টি হয়েছে। এসব এলাকার বর্তমান কাউন্সিলর ও সম্ভাব্য প্রার্থীরা বেশি বেশি করে সাধারণ মানুষের পাশে দাঁড়াচ্ছেন।

এদিকে -জুলাই মাসের প্রথম থেকে রসিক নির্বাচনের কাউন্ট ডাউন শুরু হয়ে গেছে বলে রংপুর জেলা নির্বাচন কার্যালয় থেকে জানা যায় ।

মন্তব্য করুন


 

Link copied