আর্কাইভ  বৃহস্পতিবার ● ২৮ মার্চ ২০২৪ ● ১৪ চৈত্র ১৪৩০
আর্কাইভ   বৃহস্পতিবার ● ২৮ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

 width=
 
শিরোনাম: স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে       কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা       লালমনিরহাটে পুকুরে জাল ফেলতেই জালে উঠে এলো যুবকের মরদেহ       কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা       রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা      

 width=
 

কারমাইকেল কলেজে ৯ হাজার শিক্ষার্থী অনাহারে; অধ্যক্ষের কার্যালয় ঘেরাও

বৃহস্পতিবার, ২৪ আগস্ট ২০১৭, বিকাল ০৭:৪৬

এ কর্মবিরতির ফলে তিনটি ছাত্রী নিবাসের কোনো প্রকার রান্না না হওয়ায় প্রায় ৯ হাজার শিক্ষার্থীদের না খেয়ে থাকতে হয় সকাল থেকে সন্ধ্যায়। এমনকি রাতের খাবারও অনিশ্চিত হয়ে পরে তাদের।

জাহানারা ছাত্রী নিবাস কর্মচারী আনোয়ারুল ইসলাম, বেগম রোকেয়া ছাত্রী নিবাসের কর্মচারী রতনা বেগম ও তাপসি রাবেয়া ছাত্রী নিবাসের কর্মচারী বেনজু জানান, গত জানুয়ারী মাসে আমাদের বেতন বৃদ্ধির কথা থাকলেও কলেজের সকল মাষ্টার রোল কর্মচারীদের বেতন ভাতা বৃদ্ধি করা হলেও ছাত্রী নিবাসের কর্মচারীদের বেতন বৃদ্ধি করা হয়নি। দীর্ঘ ৮মাস যাবৎ বেতন বৃদ্ধির আশায় থেকে থেকে আমাদের আজ দেয়ালে পিট ঠেকে গেছে। আমরা দু’মাস যাবৎ বেতন গ্রহন করছি না। বাদ্ধ হয়ে তাই আমরা এ কর্মসূচী গ্রহণ করেছি। আমরা কলেজ কর্তৃপক্ষের নিকট ৫০ভাগ বেতন বৃদ্ধির দাবী জানাচ্ছি।

এদিকে কর্মবিরতি প্রত্যাহার ও সেশন ফি বৃদ্ধি না করার দাবীতে অধ্যক্ষের কার্যালয় ঘেরাও করেন অত্র কলেজের তিন ছাত্রী নিবাসে অবস্থানরত শিক্ষার্থীরা। এ সময় তারা সেশন ফি বৃদ্ধি না করে কমিয়ে আনাসহ ছাত্রী নিবাস গুলোর পরিবেশ রক্ষার দাবী জানান।

তাপসি রাবেয়া ছাত্রী নিবাসের মনিটর সুলতানা হক রুমা জানান, সেশন ফি সংক্রান্ত জটিলতা দুর করে ছাত্রী নিবাস গুলোতে ছাত্রীদের অবস্থানের সুযোগ সৃষ্টি করে দেয়া এবং কর্মচারীদের বেতন-ভাতা বৃদ্ধি করে ছাত্রীদের বসবাসের পরিবেশ তৈরী করে দেয়ার জন্য জোর দাবী জানানো হয় কর্তৃপক্ষের কাছে।

রুমা বলেন, ছাত্রী নিবাস গুলোতে কোন রান্না হয়নি, সকাল থেকে প্রায় ৯হাজার শিক্ষার্থীরা না খেয়ে পড়ে আছেন। চলছে ৪র্থ বর্ষের ফাইনাল পরীক্ষা, এদের মধ্যে অনেকেই নিজ নিজ পরীক্ষা দিতে গেছেন। এভাবে আমাদেরকে কষ্ট দিয়ে কর্মচারীরা কর্মবিরতি পালন করবেন এবং কর্তৃপক্ষ তা চেয়ে দেখবে এটা আমাদের কাম্য নয়। আমরা এর সুষ্ঠ সমাধান চাই।

অপরদিকে বেলা ৩টায় কলেজের সকল ছাত্র সংগঠনের হস্তক্ষেপে অত্র প্রতিষ্ঠানে অধ্যক্ষ প্রফেসর ড. মোঃ আব্দুল লতিফ মিয়া ছাত্রী নিবাস গুলোর প্রধান ফটকে যান এবং কর্মচারীদের সাথে কথা বলেন।

এ সময় অধ্যক্ষ প্রফেসর ড. মোঃ আব্দুল লতিফ মিয়া কর্মচারীদের জানান, আগামী শনিবার সকল ছাত্র সংগঠন ও হোস্টেল সুপারদের সাথে আলোচনা করে এবং ছাত্রী নিবাস গুলোর আয় ব্যয় বিবেচনা করে বেতন বৃদ্ধি করা হবে বলে আশ্বাস প্রদান করেন। এ আশ্বাসের প্রেক্ষিতে কর্মচারীরা কর্মবিরতি প্রত্যাহার করেন। তবে সকলেই কাজে যোগ দিবেন কিনা এবং রাতে ছাত্রী নিবাস গুলোতে রান্না হবে কি না স্বংস্বয়ে পড়েছেন তিন ছাত্রী নিবাসে অবস্থানরত ছাত্রীরা।

এ সময় জাতীয় ছাত্র সমাজ কারমাইকেল কলেজ শাখার আহবায়ক আরিফুল ইসলাম আরিফ, সদস্য সচিব আরিফ আলী, যূগ্ম আহবায়ক সোহেল রানা প্রিন্স, শহীদ বাবু, ছাত্র লীগ কারমাইকেল কলেজ শাখার সভাপতি মোঃ সাইদুজ্জামান সিজান, সাধারণ সম্পাদক জাবেদ আহমেদ, সাংগঠনিক সম্পাদক পাভেল রহমান হিমেল, ছাত্র দল কারমাইকেল কলেজ শাখার সভাপতি রবিউল ইসলাম রবি, সাধারণ সম্পাদক আবু হাসনাত লেলিন, জাসদ ছাত্রলীগ কারমাইকেল কলেজ শাখার সভাপতি এহেতেশাম জেমি ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বিপ্লব।

 

মন্তব্য করুন


 

Link copied