Templates by BIGtheme NET
আজ- সোমবার, ৩০ নভেম্বর, ২০২০ :: ১৬ অগ্রহায়ণ ১৪২৭ :: সময়- ১০ : ৫০ পুর্বাহ্ন
Home / রংপুর / রংপুর সিটি এলাকায় ৯৯ টি স্থানে কোরবানির পশু জবাই

রংপুর সিটি এলাকায় ৯৯ টি স্থানে কোরবানির পশু জবাই

 রণজিৎ দাস: আসন্ন ঈদুল আজহা উপলক্ষে পশু জবাই করার জন্য রংপুর সিটি কর্পোরেশনের (রসিক) ৩৩টি ওয়ার্ডে ৯৯টি স্থান নির্ধারণ করা হয়েছে।

সোমবার রংপুর সিটি কর্পোরেশন হলরুমে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান মেয়র সিটি বীর মুক্তিযোদ্ধা সরফুদ্দীন আহমেদ ঝন্টু। এ সময় রংপুর সিটি কর্পোরেশনের সচিব আবু সালেহ মোহাম্মদ মুসা জঙ্গি, প্রধান নির্বাহী কর্মকর্তা আকতার হোসেন আজাদসহ বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর, সংরক্ষিত নারী কাউন্সিলর ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

মেয়র আরো জানান, প্রায় ১ হাজার ৪০০টি পশু কোরবানির জন্য নির্দিষ্ট স্থানসমূহে সর্বমোট ১০৬ জন করে মাওলানা ও কসাই থাকবেন। এছাড়াও ডিজিটাল ব্যানার, ছামিয়ানা এবং জবাইকৃত পশুর মাংস পরিবহনের জন্য চটের ব্যাগ সরবরাহ করাসহ নির্দিষ্ট স্থানে এ কাজ সফল করতে ওয়ার্ড কমিটি এবং মনিটরিং টিম গঠন করা হয়েছে এবং থাকছে কন্ট্রোল রুম। নির্দিষ্ট স্থানে পশু কোরবানি সফলভাবে বাস্তবায়ন করার জন্য কন্ট্রোল রুম ২৪ ঘণ্টা খোলা থাকবে। এ সংক্রান্ত সকল তথ্যের জন্য হটলাইন মোবাইল নম্বর ০১৭৩৩-৩৯০০৯০, ভেটেরিনারি সার্জন ডা. রবীন্দ্রনাথ রায় (০১৭১৭-০৭০৮৩৯), স্বাস্থ্য পরিদর্শক আব্দুল কাইয়ুম (০১৭১৪-৫৬৬৩৮৩), কসাইখানা পরির্দশক তমিজ উদ্দিন (০১৭৪৫-১১১৪১৮), এবং পরিচ্ছন্ন বিভাগের প্রধান মিজানুর রহমান মিজুর (০১৭১৮-৫৪৩১৫৭) সঙ্গে যোগাযোগ করা যাবে।

তিনি বলেন, রংপুর মহানগরকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখাই আমাদের মূল লক্ষ্য। এ জন্য আমরা প্রতিটি নির্দিষ্ট স্থান পরিষ্কার রাখতে পরিচ্ছন্নকর্মী এবং ব্লিচিং পাউডার রাখার ব্যবস্থা করেছি। কোরবানির পর দ্রুত বর্জ্য অপসারণের জন্য ১ হাজার ২৪ জন পরিচ্ছন্নতাকর্মী, ট্রলি ও রিকশাভ্যান ১২০টি এবং ১৮টি ট্রাক কাজ করবে। যত্রতত্র পশু জবাই না করে নির্দিষ্ট স্থানে জবাই করার জন্য নগরবাসির প্রতি আহ্বান জানিয়ে মেয়র বলেন, এ বিষয়ে প্রচারণার জন্য রংপুর সিটি কর্পোরেশনের প্রতিটি হাটে ডিজিটাল ব্যানার টাঙানো হয়েছে। এছাড়াও প্রতিটি ওয়ার্ডে মাইকিং এবং লিফলেট বিতরণ, প্রতিটি মসজিদে ঈমামদের মাধ্যমে মুসল্লিদের জানানো ও মোবাইলে এসএমএস প্রদান করাসহ স্থানীয় ক্যাবল অরারেটরের মাধ্যমে লোকাল চ্যানেলে প্রচারণা চালানো হচ্ছে।

 

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful