আর্কাইভ  শনিবার ● ২০ এপ্রিল ২০২৪ ● ৭ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   শনিবার ● ২০ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: ডিমলা উপজেলা নির্বাচন॥ এমপির ভাই, ভাতিজা ও ভাতিজি বউ প্রার্থী-তৃণমূলে ক্ষোভ       কিশোরী গৃহকর্মীকে খুন্তির ছ্যাকা; রংপুর মেডিকেলে মৃত্যু যন্ত্রণায় পাঞ্জা লড়ছে নাজিরা       সারাদেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি       হিট অ্যালার্টে ৭ দিন স্কুল বন্ধের দাবি       শিল্পী সমিতির নতুন সভাপতি মিশা, সম্পাদক ডিপজল      

 width=
 

জাপানের ওপর দিয়ে ফের ক্ষেপণাস্ত্রের পরীক্ষা উত্তর কোরিয়ার

শুক্রবার, ১৫ সেপ্টেম্বর ২০১৭, দুপুর ১২:২৯

দক্ষিণ কোরিয়ার সেনাবাহিনী জানিয়েছে, এটি জাপানের হোক্কাইডো প্রদেশের ওপর দিয়ে ৩ হাজার ৭০০ কিলোমিটার পাড়ি দিয়ে প্রশান্ত মহাসাগরে গিয়ে আছড়ে পড়ে। এ নিয়ে এক সপ্তাহে দ্বিতীয়বারের মতো ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালাল পিয়ংইয়ং।

এ ঘটনায় এক তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে বলেছেন, উত্তর কোরিয়ার এ বিপজ্জনক কর্মকাণ্ড আর সহ্য করা যায় না। এভাবে একের পর এক ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালাতে থাকলে তারাও হাত গুটিয়ে বসে থাকবে না।

এদিকে পরমাণু অস্ত্রের পরীক্ষার জেরে জাতিসংঘের নিরাপত্তা পরিষদে নিষেধাজ্ঞা প্রস্তাব ও নিষেধাজ্ঞায় সমর্থন দেয়ায় জাপানকে ‘ডুবিয়ে দেয়া’ ও যুক্তরাষ্ট্রকে ‘ছাইভস্মে’ পরিণত করার হুমকি দিয়েছে উত্তর কোরিয়া।

বৃহস্পতিবার উত্তর কোরিয়ার একটি রাষ্ট্রীয় সংস্থা পিয়ংইয়ংভিত্তিক কোরিয়া এশিয়া-প্যাসিফিক পিস কমিটি এ হুশিয়ারি দেয়। বৈদেশিক সম্পর্ক ও প্রচারণার কাজে নিয়োজিত আছে সংস্থাটি। পিয়ংইয়ংয়ের ওপর নতুন করে নিষেধাজ্ঞা আরোপ করায় জাতিসংঘের নিরাপত্তা পরিষদকে ‘শয়তানের হাতিয়ার’ উল্লেখ করে তা ভেঙে দেয়ার আহ্বান জানিয়েছে সংস্থাটি।

মন্তব্য করুন


 

Link copied