আর্কাইভ  বৃহস্পতিবার ● ২৮ মার্চ ২০২৪ ● ১৪ চৈত্র ১৪৩০
আর্কাইভ   বৃহস্পতিবার ● ২৮ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম

আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম

 width=
 
শিরোনাম: কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা       রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা       ২৯ রমজান কি অফিস খোলা?       আজ ঐতিহাসিক রংপুর ক্যান্টনমেন্ট ঘেরাও দিবস       লালমনিরহাটে বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশি যুবকের মরদেহ হস্তান্তর      

 width=
 

চাই মোহময়ী চোখ ও ঠোঁট?

বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর ২০১৭, সকাল ০৯:৫২

ডেস্ক: সাজবদলে মেতেছে চারদিক। অলিগলি—রাজপথ থেকে দোকানপাট সমস্ত জায়গায় পুজোর রেশ জোরদার। ঢাকে কাঠি পড়তে আর ক’দিন বাকি থাকলেও শেষ মুহূর্তের সাজপোশাক মেকআপ একবারে রেডি। কোনদিন কোনটা, তার সঙ্গে কেমনই বা লুক স্পোর্ট করবেন, তাও ফিক্স। জানা রয়েছে কি এ বছর মেকআপ জগতে কোনটা হিট, কোনটা মিস? তারই ঝলক রইল এবার। চোখ- চোখের মেকআপে এবার লিকুইড ও জেল আইলাইনার দুইই ইন। ফেল্ট টিপ আইলাইনার ট্রাই করুন, পেনের মতো দেখতে তাই ধরাও সহজ, আর আইলাইনও হবে সমান ও নিখুঁত। আইলাইনার পরার সময় ক্যাট আইড, কিটেন এফেক্ট বা ফ্লিকার্ড কর্নাই ট্রাই করুন। এবার পুজোয় মেটালিক আইশ্যাডো ভীষণ পপুলার। জুয়েল টোনস, গোল্ড, সিলভার সবই চলতে পারে পোশাকের সঙ্গে সামঞ্জস্য রেখে। সকালবেলার মেকআপে মেটালিক আইশ্যাডো নয়, বেছে নিন প্যাস্টেল শেড্স। অষ্টমীর রাতের জন্য তোলা থাক এই গর্জাস লুক। কালো আইলাইনারের চেয়ে কালার্ড আইলাইনার এবার ইয়াং জেনারেশনের মধ্যে খুব পপুলার। এক নিমেষে ব্রাইটনেস আনতে আইলাইনার দারুণ। গ্রে, স্মোকি অ্যাশ, এমারেল্ড গ্রিন, ডার্ক ও জুয়েল ব্লু, পার্পল–যেমনটা পছন্দ, তেমনটা বেছে নিতে পারেন। গতবারের মতো স্মোকি আইজ এবারে ইন। কালো আইশ্যাডো দিয়ে স্মোকি মেকআপ না করে ট্রাই করুন নেভি টিন্টেড স্মোকি আই। নেভি টিন্টেড স্মোকি আইজের সঙ্গে সিরাম বেসড ফাইন্ডেশন ব্যবহার করুন। এতে একটা গ্লসি লুক আসবে ত্বকে।

ঠোঁট- লিপস্টিক এবার ম্যাট। লিপকালার যেমন ইন, তেমনই পপুলার ক্লিয়ার গ্লাস। চোখের মেকআপের ওপর নির্ভর করবে লিপকালার। এবারে দু’রকম লুক বেশ পপুলার। ফ্রেশ লুকের সঙ্গে ডার্ক লিপ, অথবা স্মোকি আইজের সঙ্গে বোল্ড লিপ। চোখে শুধুমাত্র মাসকারা লাগিয়ে ডার্ক কোনও লিপস্টিক ব্যবহার করতে পারেন। সকালবেলার সাজেও দিব্যি মানানসই এই লুক। ডার্ক রেড, প্লাম, ভায়োলেট, মভ, কোরাল, ব্রাইট অরেঞ্জ, চেরি রেড, হট পিঙ্ক, বাবলগাম পিঙ্কের মতো শেড—এর পাশাপাশি নু্যড শেড্স–যেমন, হানি, ক্যারামেল, টফিও এবার দেখা যাবে পুজোর মেকআপ ক্যানভাসে। তবে সকালবেলার দিকে নো—মেকআপ লুকও স্পোর্ট করতে পারেন। তখন চোখের রিমে বা চোখের ওপরে অল্প নেভিরঙা কাজল লাগান, ঠোঁটে ক্লিয়ার গ্লস। দু’তিন কোট ভলিউম এনহ্যান্সিং মাসকারা মাস্ট। চোখের তলায় কাজল না পরে ওপরের পাতায় কোল লাগানো এবারের ট্রেন্ড। সঙ্গী হোক ক্লিয়ার গ্লস। ক্যাট আইজ মেকআপেও ব্যবহার করা যেতে পারে কালার্ড আইলাইনার বা কোল পেনসিল। চোখের নীচের পাতায় নেভি কোল আঁকুন। স্মাজার দিয়ে নীচের অংশ স্মাজ করে দিন।

মন্তব্য করুন


 

Link copied