আর্কাইভ  শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ● ১৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

 width=
 
শিরোনাম: স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে       কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা       লালমনিরহাটে পুকুরে জাল ফেলতেই জালে উঠে এলো যুবকের মরদেহ       কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা       রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা      

 width=
 

যে কারণে পুরুষদের প্রেমে পড়েন নারীরা

বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর ২০১৭, দুপুর ১২:১৬

বলা বাহুল্য, প্রত্যেক মানুষেরই এক নিজস্ব গন্ধ রয়েছে, যা বিপরীত লিঙ্গকে আকর্ষণ বা বিকর্ষণ করে। আর এই শরীরের ঘ্রাণ কেমন হবে, তা কিন্তু খাদ্যাভ্যাসের উপরই নির্ভর করে।
ভারতের একটি সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, অস্ট্রেলিয়ার বিজ্ঞানীরা একটি সমীক্ষা চালিয়ে দেখেছেন, যে সকল পুরুষরা অধিক পরিমাণে শাক-সবজি ও ফল খান, তাদের শরীরের ঘ্রাণেই বেশি আকৃষ্ট হন নারীরা। বিজ্ঞানীদের মতে, বিবর্তনের দৃষ্টিভঙ্গি দিয়ে দেখতে গেলে মানবদেহ থেকে নিঃসৃত ঘাম স্বাস্থ্য নিয়ন্ত্রণে রাখতে সাহায্য করে। একই সঙ্গে তা সঙ্গী খুঁজতেও বহুলাংশে সাহায্য করে থাকে।
অস্ট্রেলিয়ার ম্যাককারি বিশ্ববিদ্যালয়ের ইয়ান স্টিফেন জানিয়েছেন, এটা তো সকলেই জানেন যে, আকর্ষণের একটি গুরুত্বপূর্ণ উপাদান হলো শরীরের ঘ্রাণ, বিশেষ করে মহিলাদের ক্ষেত্রে তা বেশি প্রযোজ্য।
গবেষকরা এই পরীক্ষা করার জন্য একদল স্বাস্থ্যবান পুরুষকে বেছে নিয়েছিলেন। স্পেক্ট্রোফোটোমিটার যন্ত্রের সাহায্যে ওই পুরুষদের ত্বকের বিশ্লেষণ করা হয় প্রথমে। যারা বেশি শাক-সবজি খান, তাদের ত্বকে ক্যারোটিনয়েড বেশি মাত্রায় জমা হয়। ত্বকে ক্যারোটিনয়েডের মাত্রাই শরীরের ঘ্রাণে পার্থক্য গড়ে দেয়। এই বিশ্লেষণের পর ওই পুরুষদের নতুন জামা দেওয়া হয়। এই জামা পরে তাদের শরীরচর্চা করতে বলা হয়।
খানিকক্ষণ বাদে তাদের ঘর্মাক্ত জামা নিয়ে বেশ কিছু মহিলাকে শুঁকতে বলা হয়। দেখা যায়, যাদের ত্বকে ক্যারোটিনয়েড বেশি মাত্রায় রয়েছে, তাদের জামার ঘ্রাণই পছন্দ করছেন মহিলারা। খবর-এবেলা।

মন্তব্য করুন


 

Link copied