আর্কাইভ  শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ● ১৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

 width=
 
শিরোনাম: রংপুরবাসীর জন্য সরকারি চাকরি, পদ ১৫৯       স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে       কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা       লালমনিরহাটে পুকুরে জাল ফেলতেই জালে উঠে এলো যুবকের মরদেহ       কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা      

 width=
 

সাংবাদিক শিমুল হত্যা: আরও ৯ আসামি কারাগারে

বুধবার, ২৭ সেপ্টেম্বর ২০১৭, দুপুর ১২:০৭

 

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) বিকালে সিরাজগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পলাতক ৯ আসামি আত্মসমর্পণ করেন। বিচারক মো. হাবিবুর রহমান তাদের জামিন নামঞ্জুর করে জেলা কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

শাহজাদপুর আমলি আদালতের জেনারেল রেকর্ড অফিসার (জিআরও) আতাউর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, শাহজাদপুর আমলি আদালতের বিচারক ছুটিতে থাকায় শিমুল হত্যা মামলার শুনানি সিরাজগঞ্জ মুখ্য বিচারিক আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে অনুষ্ঠিত হয়। এ আদালতেই আসামিরা আত্মসমর্পণ করেন।

কারাগারে যাওয়া ৯ আসামি হলেন শাহজাদপুরের নলুয়া গ্রামের মানিক (৩৫), পারকোলা কবরস্থানপাড়ার পিযুস (৪৫), নলুয়া গ্রামের কালু (২৮),  পোতাজিয়া গ্রামের সিথি কণ্ঠ ঘোষ ওরফে শিমুল (৪৮), পুকুরপাড় গ্রামের নিত্যনন্দ রায় (৪৮), বাড়াবিল মঙ্গলদহ গ্রামের জহির প্রামানিক (৩২), নলুয়া গ্রামের জাহিদুল (৩৬), নলুয়া গ্রামের ছোট মানিক (২৮) এবং নলুয়া দক্ষিণপাড়া গ্রামের রবিউল ইসলাম (৩০)। এ ছাড়া মানিক (৩৫) এবং কালুকে (২৮)ছাত্রলীগ নেতা বিজয় মাহমুদকে মারপিট করায় দায়েরকৃত মামলায় পৃথকভাবে গ্রেফতার দেখানো হয়েছে।

এর আগে গত ২২ আগস্ট শাহজাদপুর আমলি আদালতে এ মামলার আরও সাত আসামি আত্মসমর্পণ করেন। সাংবাদিক শিমুল হত্যাকাণ্ডের ঘটনায় শাহজাদপুরের আলোচিত ও সাময়িক বহিস্কৃত মেয়র হালিমুল হক মিরু, তার ভাই হাবিবুল হক মিন্টু, হাসিবুল হক পিন্টু ও একান্ত সহযোগী বহিস্কৃত উপজেলা আওয়ামী লীগ নেতা এ.কে.এম.নাসির উদ্দিনসহ ১৪ জনকে গ্রেফতার করে পুলিশ। যাদের মধ্যে মিন্টু, পিন্টু ও নাছিরসহ সবাই উচ্চ আদালত থেকে জামিনে মুক্ত হলেও মিরু জেলা কারাগারে আছেন। এ মামলায় এখন পর্যন্ত ৩০ জন গ্রেফতার হলেও চার্জশিটভুক্ত আরও আটজন আসামি পলাতক।

প্রসঙ্গত, চলতি বছরের ২ ফেব্রুয়ারি শাহজাদপুর সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি বিজয় মাহমুদকে মেয়র হালিমুল হক মিরুর সহোদর হাসিবুল হক পিন্টু অস্ত্রের মুখে তুলে নিয়ে হাত-পা ভেঙে দেওয়ার খবর ছড়িয়ে পড়লে ছাত্রলীগের নেতাকর্মীরা মেয়রের বাড়ি ঘেরাও করে। এ সময় মেয়র ও তার ছোট ভাই মিন্টুর দুটি শটগান থেকে গুলি ছোড়া হয়। সংঘর্ষের খবর সংগ্রহ করতে গিয়ে মেয়রের ছোড়া গুলিতে মারা যান সমকালের শাহজাদপুর প্রতিনিধি আব্দুল হাকিম শিমুল। এ ঘটনায় তার স্ত্রী নুরুন্নাহার বেগম বাদী হয়ে মেয়রসহ ১৮ জনকে আসামি করে মামলা করলেও এজাহারভুক্ত ও ঘটনার সময়ের ভিডিও ফুটেজ থেকে শনাক্ত করে মোট ৩৮ জনের বিরুদ্ধে চার্জশিট দেয় পুলিশ। অপরদিকে, ছাত্রলীগ নেতা বিজয়কে মারপিটের অভিযোগে তার চাচা এরশাদ আলী বাদী হয়ে আরেকটি মামলা করেন। সেই মামলাতেও মেয়রসহ ১৮ জনের বিরুদ্ধে চার্জশিট দেওয়া হয়। ঘটনার ক’দিন পরে মেয়রের বাড়িতে হামলার অভিযোগে মেয়রের স্ত্রী বাদী হয়ে একটি মামলা দায়ের করলেও তদন্ত শেষে আদালতে চূড়ান্ত প্রতিবেদন দিয়েছে পুলিশ। অবশ্য পুলিশের চূড়ান্ত প্রতিবেদনের বিরুদ্ধে এরইমধ্যে আদালতে নারাজি দিয়েছেন মেয়রের স্ত্রী।

মন্তব্য করুন


 

Link copied