আর্কাইভ  শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ● ১৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

 width=
 
শিরোনাম: জমি রেজিস্ট্রি করে না দেয়ায় বাবাকে কবর দিতে ছেলের বাঁধা ॥ পুলিশের হস্তক্ষেপে দাফন সম্পন্ন       নীলফামারীতে স্বামীর প্রথম বিয়ের খবরে নববধূ দ্বিতীয় স্ত্রীর আত্মহত্যা ॥ স্বামী গ্রেপ্তার       রংপুরবাসীর জন্য সরকারি চাকরি, পদ ১৫৯       স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে       কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা      

 width=
 

বিবাহিত জীবনে যা অপরিহার্য

বুধবার, ৪ অক্টোবর ২০১৭, সকাল ০৭:৪৬

এ স্বাভাবিক বিষয়টিকে আরো উপভোগ্য করে তোলার জন্য সাম্প্রতিক গবেষণায় মেলেছে কিছু টিপস-

১. সময় করে রোমান্টিক ফিল্ম দেখুন। স্বামী-স্ত্রী দুজন একসঙ্গে বসে রোমান্টিক কিছু সিনেমা দেখতে পারলে কাজ দেবে। এতে শারীরিক সম্পর্কে নতুন করে উৎসাহ আসতে পারে।

২. মিলনের ক্ষেত্রে একান্ত সময়ে খোলামেলা হতে কোনো অসুবিধা নেই। আর যে দম্পতিরা নগ্ন অবস্থাতেই ঘুমান তাদের শারীরিক সম্পর্ক অন্যদের তুলনায় ভালো হয়।

৩. সামনে ঝুঁকে যেসব ব্যায়াম করতে হয়, সেগুলো বেশি করি অনুশীলন করুন। এগুলো ইয়োগাতেও রয়েছে। গবেষণায় দেখা গেছে, এ ধরনের অনুশীলন অর্গাজম দেরি করে এবং বেশি সময় ধরে মিলনের সুযোগ করে দেয়।

৪. যখন-তখন তাজা ফলমূল কিংবা খাবারের সুবাস নিন। গবেষকরা বলছেন খাবারের সুগন্ধ নারীর মিলনের আকাঙ্ক্ষা বাড়িয়ে দেয়। অন্যদিকে আপেলের সুগন্ধ পুরুষের কামনা বাড়িয়ে দেয়।

৫. ধূমপানের কারণে পুরুষের শারীরিক শক্তিতে সমস্যা সৃষ্টি হয়। এছাড়া এটি পরিপূর্ণ তৃপ্তির ক্ষেত্রেও সমস্যা সৃষ্টি করে। তাই ধূমপান বাদ দিলে মিলন বেশি উপভোগ্য হবে।

৬. জানা যায়, বেশি করে চুম্বন করলে তা দম্পতিদের মিলনে উৎসাহ অনেকগুণ বাড়িয়ে দেবে। এছাড়া এটি অন্তরঙ্গতা বাড়তেও ভূমিকা রাখে। পুরুষের তুলনায় নারীর জন্য এটি বেশি প্রয়োজনীয়।

৭. বিশেষ কিছু খাবার মিলনে উৎসাহিত করে। যেমন, কুমড়ার বীজ, আমলকি, রসুন, চকলেট, কলা ইত্যাদি।

মন্তব্য করুন


 

Link copied