আর্কাইভ  শুক্রবার ● ২৬ এপ্রিল ২০২৪ ● ১৩ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   শুক্রবার ● ২৬ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে প্রজ্ঞাপন জারি       রংপুর বিভাগে আসছেন ভূমিমন্ত্রী       রংপুর জেলা মটর শ্রমিক ইউনিয়নের নব নির্বাচিত কমিটির শপথ গ্রহণ অনুষ্ঠিত       রংপুর বিভাগের বিভিন্ন জায়গায় বৃষ্টির জন্য ইস্তিস্কার নামাজ আদায়       যুদ্ধ নয়, আলোচনায় সমাধান সম্ভব : প্রধানমন্ত্রী      

 width=
 

তোফা-তহুরাকে ঢাকায় নেওয়া হচ্ছে

রবিবার, ৮ অক্টোবর ২০১৭, বিকাল ০৫:০৯

তোফা-তহুরার মা শাহিদা বেগম জানান, গত এক সপ্তাহ ধরে তোফা-তহুরার শারীরিক অবস্থার পরিবর্তন হলে রোববার সকালে তাদের গাইবান্ধা সদর হাসপাতালে ভর্তি করা হয়। এ বিষয়ে গাইবান্ধা সদর হাসপাতালের চিকিৎসকরা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের শিশু বিভাগের অধ্যাপক ডাক্তার শাহিনুর ইসলামের সঙ্গে কথা বলেন। তার পরামর্শে রোববার দুপুর ১টায় তাদের ঢাকায় পাঠানো হয়।

গাইবান্ধার ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডাক্তার এ বি এম আবু হানিফ এ তথ্য জানান।

২০১৬ সালের ২৯ সেপ্টেম্বর বাবার বাড়িতে গ্রাম্য ধাইয়ের হাতে যমজ সন্তানের জন্ম দেন শাহিদা বেগম। দুই বোন শুধু যমজ নয় একজন আর একজনের সঙ্গে জোড়া লাগানো। এ নিয়ে বিভিন্ন পত্র-পত্রিকায় খবর প্রকাশ হলে বিষয়টি প্রধানমন্ত্রীর নজরকারে। পরে ২০১৬ সালের ১৬ জুলাই তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। প্রধানমন্ত্রীর নির্দেশে শুরু হয় তাদের চিকিৎসা। ২০১৬ সালের ২০ অক্টোবর তাদের প্রথম অস্ত্রোপচার করা হয়। ২০১৭ সালের ১ আগস্ট তাদের আলাদা করার জন্য অস্ত্রোপচার করা হয়। ঢাকা হাসপাতালের শিশু সার্জারি বিভাগের অধ্যাপক আশরাফুল হকের নেতৃত্বে একদল চিকিৎসক তার অস্ত্রোপচার করেন।

গত ২৯ সেপ্টেম্বর আলোচিত শিশু দুই বোন তোফা-তহুরার জন্মদিন নানার বাড়ি উপজেলার কাশদহ গ্রামে ব্যাপক আনন্দ উল্লাসের মধ্যদিয়ে পালিত হয়।

মন্তব্য করুন


 

Link copied