আর্কাইভ  মঙ্গলবার ● ১৬ এপ্রিল ২০২৪ ● ৩ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   মঙ্গলবার ● ১৬ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: বাস-পিকআপ সংঘর্ষে ১১ জন নিহত       উপজেলা পরিষদ নির্বাচন: রংপুরে ৩০ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল        ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে ডোমার ও ডিমলায় মনোনয়ন জমা দিলেন ৩৫ জন       নীলফামারীতে বুদ্ধিপ্রতিবন্ধী নারীকে গণধর্ষন -গ্রেপ্তার ৬       বেরোবি শিক্ষার্থী আফ্রিদি ফিরবে লাশ হয়ে      

 width=
 

গঙ্গাচড়ায় নকল সার কারখানায় পুলিশের অভিযান সার তৈরীর সরঞ্জামাদি উদ্ধার

মঙ্গলবার, ১৭ অক্টোবর ২০১৭, বিকাল ০৫:৪৮

জানাগেছে, উপজেলা গঙ্গাচড়া সদর ইউনিয়নের আরাজিনিয়ামত মৌলভীবাজার এলাকায় চঞ্চল এন্টারপ্রাইজ, প্রোঃ আবু হাসান চঞ্চল মিয়া দীর্ঘদিন ধরে ওই এলাকায় রাসায়নিক সার তৈরি করে আসছে। গোপন সংবাদের ভিত্তিতে গত সোমবার রাত সাড়ে ৯টার দিকে গঙ্গাচড়া মডেল থানার অফিসার ইনচার্জ জিন্নাত আলী নেতৃত্বে পুলিশ অভিযান চালিয়ে নকল সার কারখানা থেকে সোডিয়াম সালফেট, নুরি পাথর, সাদা দানা, ডালিয়ার বাহুসহ ২৫০ বস্তা, পাথর ভাঙ্গার মেশিন, কীটনাশক ও বিভিন্ন মালামাল তৈরির উপকরণ জব্দ করেন পুলিশ। এ ব্যাপারে চঞ্চল এন্টারপ্রাইজ এর স্বত্বাধিকারী আবু হাসান চঞ্চল এর সাথে যোগযোগ করা হলে তিনি বলেন, আমি গোডাউন ভাড়া দিয়েছি। ভাড়াটিয়ার নাম, ঠিকানা ও মোবাইল নম্বর জানতে চাইলে বিষয়টি তিনি কৌশলে এড়িয়ে যান।

উপজেলা কৃষি কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন বলেন, জব্দকৃত রাসায়নিক সার কৃষকের কোন উপকারে আসবে না। ভেজাল বলে মনে হচ্ছে।

গঙ্গাচড়া মডেল থানা অফিসার ইনচার্জ জিন্নাত আলী বলেন, জব্দকৃত রাসায়নিক সার ও কীটনাশকের তালিকা তৈরি করা হয়েছে। এদিকে ওই রাতে সদর উপজেলা বুড়িরহাট এলাকায় মধুর গোডাউন থেকে চঞ্চল এন্টারপ্রাইজের আরো বাজারজাত করার অপেক্ষায় ১ পিকআপ রাসায়নিক সার ও কীটনাশক জব্দ করে পুলিশ। এ ব্যাপারে গঙ্গাচড়া উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা বাদী হয়ে আবু হাসান চঞ্চলসহ অজ্ঞাতনামা কয়েকজনের বিরুদ্ধে গতকাল গঙ্গাচড়া মডেল থানায় মামলা দায়ের করেন।

মন্তব্য করুন


 

Link copied