Templates by BIGtheme NET
আজ- বুধবার, ২২ নভেম্বর, ২০১৭ :: ৮ অগ্রহায়ণ ১৪২৪ :: সময়- ৭ : ৫৬ পুর্বাহ্ন
Home / জাতীয় / সরকারি সকল লেনদেন হবে অনলাইনে: জয়

সরকারি সকল লেনদেন হবে অনলাইনে: জয়

 ডেস্ক: প্রধানমন্ত্রীর শেখ হাসিনার তথ্যপ্রযুক্তি-বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেছেন, দেশের সকল সরকারি লেনদেন হবে অনলাইনে। মোবাইল অ্যাপের মাধ্যমে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের বেতন দেয়া হবে। একইভাবে বয়স্ক ভাতা, মুক্তিযোদ্ধা ভাতাসহ সরকারি বিল পরিশোধ করা হবে মোবাইল ফিনেন্সিয়াল পেমেন্ট সিস্টেমের মাধ্যমে। এজন্য কাজ করছে সরকার।

বৃহস্পতিবার সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত তিন দিনের বাংলাদেশ আইসিটি এক্সপো ২০১৭ এর দ্বিতীয় দিনে অনলাইন পেমেন্ট সিস্টেম পেপালের জুম সেবা উদ্বোধনকালে এসব কথা বলেন তিনি।

জয় বলেন, মোবাইল ফিন্যান্সিয়াল পেমেন্ট সিস্টেম চালু হলে সরকারি সেবায় ঘুষ ও দুর্নীতি কমে আসবে।

প্রধানমন্ত্রীর আইসিটি বিষয়ক উপদেষ্টা বলেন, ২০০৮ সালের আগে ইন্টারনেটের মূল্য যা ছিল তার চেয়ে ৯৯ শতাংশ কমেছে। এ মূল্য প্রতিবছরই কমবে।

ডিজিটাল বাংলাদেশের এই স্বপ্নদ্রষ্টা বলেন, ইনফো সরকার তিন এর আওতায় দেশের সকল ইউনিয়ন পর্যায়ে ব্রডব্যান্ড ইন্টারনেট সংযোগ পৌঁছে যাবে। সেখান থেকে ওয়্যারলেসের মাধ্যমে প্রতিটি ঘরে ইন্টারনেটের সেবা মিলবে।

জয় বলেন, পেপালের জুম সেবার মাধ্যমে ১ কোটি ১৮ লাখ প্রবাসী ৪০ মিনিট থেকে ২ ঘণ্টার মধ্যে দেশে অর্থ প্রেরণ করতে পারবেন। প্রাথমিকভাবে যুক্তরাষ্ট্র থেকে প্রবাসীরা ১ হাজার ডলারের নিচে অর্থ বাংলাদেশে প্রেরণ করলে তাদের খরচ ৪.৯৯ ডলার। তবে ১ হাজার ডলারের উপরে অর্থ প্রেরণ করলে কোন খরচ দিতে হবে না।

জয় আরও বলেন, বাংলাদেশ থেকে বিদেশে অর্থ প্রেরণ এখন অনেকটাই কঠিন। এবছরের মধ্যে দেশে ফোর-জি নিলাম হবে। আওয়ামী লীগ সরকার দেশের জনগণকে যে স্বপ্ন দেখিয়েছে তার সবটাই পূরণ করবে।

আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন ডাক ও টেলিযোগাযোগ সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ইমরান আহমেদ এমপি, বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির এবং আইসিটি সচিব সুবীর কিশোর চৌধুরী।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful