আর্কাইভ  মঙ্গলবার ● ১৯ মার্চ ২০২৪ ● ৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   মঙ্গলবার ● ১৯ মার্চ ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: রংপুরের আলু যাচ্ছে এশিয়ার বিভিন্ন দেশে       গ্রাহকের ৫০ লাখ টাকা নিয়ে উধাও পোস্টমাস্টার!       চার ঘণ্টা পর উত্তরবঙ্গের সাথে ঢাকার ট্রেন চলাচল স্বাভাবিক       ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ বিচ্ছিন্ন       রংপুরে মিস্টি ও সেমাই কারখানায় ৫০ হাজার টাকা জরিমানা      

 width=
 

আয়কর ছাড়া কোন দেশ পরিচালনা সম্ভব না- প্রতিমন্ত্রী রাঙ্গা

বুধবার, ১ নভেম্বর ২০১৭, বিকাল ০৭:৫০

তিনি বলেন, যারা আয় করে তারাই আয়কর দিবেন। আমাকে অনেকেই বলে আমরা যে আয়কর দেই আমাদের তো কোন সুবিধা দেওয়া হয়না। আমি মনে করি আয়করদাতাদের আলাদা বিশেষ সুবিধা দিতে হবে তাহলে তারা আরও বেশি উৎসাহ পাবে। আমি এ বিষয়ে অর্থমন্ত্রীর সাথে কথা বলবো।

রাঙ্গা আরও বলেন, আগে ট্যাক্স দিতে অনেক দুর্ভোগ পোহাতে হত কিন্তু এখন অনলাইনে খুব সহজেই ট্যাক্স দেওয়া সম্ভব। তাই আপনারা আয়কর পরিশোধ করুন। দেশের উন্নয়নে অবদান রাখুন।

রংপুর কর অঞ্চলের কর কমিশনার হারুন-অর-রশীদের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্যে রংপুর কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট কমিশনার মোহাম্মদ আহসানুল হক বলেন, করতাদাতের সর্বোচ্চ সম্মান প্রদর্শন করা আমাদের অঙ্গীকার। আপনাদের সেবায় আমরা নিয়োজিত যাতে আপনারা সহজেই কর পরিশোধ করতে পারেন। নিজের অর্থ-সম্পদ রক্ষা করতে আয়কর পরিশোধ করুন। এ দেশটাকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য আপনাদের সম্মিলিত প্রচেষ্টা খুবই গুরুত্বপূর্ণ। আগামী অর্থবছরে রংপুর অঞ্চলের জন্য ৬৪০ কোটি টাকা আয়কর টার্গেট নির্ধারণ করা হয়েছে জানিয়ে বলে হয় এই আয়কর মেলা আগামী এক সপ্তাহ (১-৭ নভেম্বর) চলবে। এতে রংপুরের আয়করদাতাগণ খুব সহজে সব তথ্য পাবেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরও বক্তব্য প্রদান করেন, মুহাম্মদ ওয়াহিদুজ্জামান, জেলা প্রশাসক, রংপুর, মোস্তফা সোহরাব চৌধুরী টিটু, সভাপতি, চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ, রংপুর, আনোয়ারা ফেরদৌসি পলি, সভাপতি, রংপুর উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি, রংপুর, রেজাউল ইসলাম মিলন, সভাপতি মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি, রংপুর, আমিনুল ইসলাম, সভাপতি ট্যাকসেস বার এসোসিয়েশন, রংপুর প্রমুখ।

মন্তব্য করুন


 

Link copied