আর্কাইভ  শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ● ১৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: রংপুর বিভাগ থেকে ২০ বছরে ২ লাখ ২৭ হাজার কর্মী বিদেশ গেছেন       দিনাজপুরে ছিনতাইকৃত মালামাল উদ্ধারসহ ছিনতাইকারী চক্রের দুই সদস্য গ্রেপ্তার        জমি রেজিস্ট্রি করে না দেয়ায় বাবাকে কবর দিতে ছেলের বাঁধা ॥ পুলিশের হস্তক্ষেপে দাফন       নীলফামারীতে স্বামীর প্রথম বিয়ের খবরে নববধূ দ্বিতীয় স্ত্রীর আত্মহত্যা ॥ স্বামী গ্রেপ্তার       রংপুরবাসীর জন্য সরকারি চাকরি, পদ ১৫৯      

 width=
 

ভুয়া সম্পর্কের ফাঁদে পড়েননি তো?

বৃহস্পতিবার, ৯ নভেম্বর ২০১৭, দুপুর ১০:৪৭

অনেকেই এই বন্ধুত্বটা সারাজীবন আকড়ে রাখেন। আবার কেউ কেউ এই বন্ধুত্বের সম্পর্কটাকে প্রেমের দিকে এগিয়ে নিয়ে যান। তবে যেটাই হোক না কেন, একটা সত্যিকার সম্পর্কে পরস্পরের প্রতি অনুভূতিটা কিন্তু কখনও মিথ্যা হয় না। যখনই কোন সম্পর্কের শুরু হয়, তখন সময়টাকে আপনার জীবনের সর্বোত্তম সময় বলে মনে হয়। কিন্তু সময়ের সঙ্গে সঙ্গে এক সময় আপনি উপলব্ধি করতে পারেন, আসলে আপনি যে সম্পর্কে জড়িয়েছেন তাতে আসলে আপনি ততটা খুশি নন। কিন্তু সবসময় খুশি থাকার ভান করছেন। কাজেই এ সম্পর্ক থেকে শুরুতেই সরে আসা আপনার জন্য মঙ্গল। নতুবা ক্ষতির সম্ভবনা।

কাজেই যে কোন সম্পর্কে জড়ানোর আগে জেনে নিন কিছু টিপস। এতে আপনি সহজেই বুঝতে পারবেন- আপনি ভূয়া কোন সম্পর্কে জড়িয়েছেন কিনা।

বোঝার চেষ্টা করেনা সুখে-দুঃখে সবসময় আপনি সঙ্গীর সঙ্গে সবকিছুই শেয়ার করেন। তার পাশে দাঁড়ান। কিন্তু বিপদে আপনি তাকে কখনই কাছে পান না। এমনটি হলে বুঝে নিন আপনি ভুয়া সম্পর্কে জড়িয়েছেন।

সমঝোতা নেই আপনার দুজনের মধ্যে যদি কোন সমঝোতার বিষয় না থাকে তাহলেও বুঝবেন সম্পর্ক ভুয়া। এ ধরনের সম্পর্কের কোন মানে নেই। এটি কখনও দীর্ঘস্থায়ী হয়না। কাজেই এ সম্পর্ক থেকে তখনই সরে আসুন।

প্রশংসা করেনা আমরা সবাই যে প্রশংসা শুনতে ভালোবাসি এতে কোন সন্দেহ নেই। আর একটি শক্তিশালী সম্পর্কেই কেবল ছোটখাট নানা বিষয়ে প্রশংসা করতে দেখা যায়। অন্যথায়, এর ব্যতিক্রম হলেই বুঝবেন ভুল সম্পর্কে জড়িয়েছেন।

চিন্তা না করা আপনি কি করছেন, কোথাও যাবেন কিনা, সঙ্গীর কোন কথায় আপনি কষ্ট পেয়েছেন কিনা প্রভৃতি নানা বিষয় একটি শক্তিশালী সম্পর্কে থাকে। এমনটি না ঘটলে বুঝবেন মরিচিকার পেছনে ছুটছেন।

কাজের ব্যাখা দেওয়া সবসময় সঙ্গীকে আপনি ভালোবাসার কথা বলেন। তার কাছে আপনার প্রতিটি কাজের জবাবদিহি করেন। কিন্তু আপনার সঙ্গী ভুল করেও ভালোবাসা প্রকাশ তো দূরে থাকা আপনার পর্যাপ্ত সময়টুকুও দিতে চায় না। এ রকম লক্ষণেও বুঝে নিন আপনি ভুয়া সম্পর্কে জড়িয়েছেন। কাজেই নিজের কল্যাণেই এসব ভুয়া এবং ভিত্তিহীন সম্পর্ক থেকে দূরে সরে আসুন।

মন্তব্য করুন


 

Link copied